দেশের সম্মান, G-20-র লোগোতে পদ্ম নিয়ে ইস্যু চান না: দিল্লি সফরে আগে জানালেন মুখ্যমন্ত্রী

দিল্লি সফর মোদির সঙ্গে একান্ত বৈঠকের সম্ভাবনা নেই- জনালেন মমতা

G-20-র লোগোতে পদ্ম নিয়ে ইস্যু করতে চান না। কারণ এতে দেশের সম্মান জড়িত। তবে, পদ্ম দেশের জাতীয় ফুল হওয়া সত্ত্বেও যেহেতু একটি বিশেষ রাজনৈতিক দলের প্রতীক, তাই সেটা বাদ দিয়ে অন্য কোনও জাতীয় প্রতীক ব্যবহার করা যেত। জি-২০ সম্মেলন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ডাকা বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে এই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে মোদির সঙ্গে একান্ত সক্ষাতের সম্ভাবনা নেই বলেও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান মমতা।

সামনের বছর G-20 সম্মেলনের সভাপতিত্ব করবে ভারত। সেই উপলক্ষে দেশের রাজনৈতিক দলগুলির প্রধানদের বৈঠকে ডেকেছেন মোদি। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, দেশে মোট ২০০টি বৈঠক হবে। সোমবার, বেলা ১২টা নাগাদ ৪ দিনের সফরে দিল্লির উদ্দেশে রওনা দেন তৃণমূল (TMC) সুপ্রিমো। দিল্লি পৌঁছে প্রথমেই যাবেন রাষ্ট্রপতি ভবনে। সেখানেই বিকেলে জি-২০ সংক্রান্ত বৈঠক। বৈঠকের পরে রাতে দিল্লিতেই থাকবেন মমতা।

মঙ্গলবার, রাজস্থান যাবেন মমতা। রাজস্থানের অজমেঢ় এবং পুষ্করে যাবেন। পুষ্করের ব্রহ্ম মন্দিরে পুজোও দেবেন তৃণমূল সুপ্রিমো। অজমেঢ় শরিফ দরগাতেও মুখ্যমন্ত্রী। মঙ্গলবার রাতেই ফের দিল্লিতে ফিরে যাবেন তিনি। বুধবার, দলের সাংসদদের সঙ্গে বৈঠক করে ওই দিনই কলকাতা ফিরবেন মুখ্যমন্ত্রী।

Previous articleমন ভালো নেই? চলে আসুন জিয়াভারলি টি ক্যাফেতে
Next articleএসএসকেএমের ট্রমা কেয়ারে ভাঙচুর: সিনিয়র ডাক্তারদের রাতে থাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর