দুর্নীতি ইস্যুতে জিরো টলারেন্স, ভগবানপুরে ‘ঘুষ’ নেওয়া অভিযোগে ধৃত সরকারি কর্মচারী

দুর্নীতি ইস্যুতে জিরো টলারেন্স নীতি রাজ্য সরকারের। আগেই সতর্কবার্তা জানিয়ে ছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। জানিয়েছিলেন গ্রামীণ আবাস যোজনার সমীক্ষার কাজে বাধা দেওয়া হলে কড়া ব্যবস্থা নেবে সরকার। এবার আবাস যোজনার কাজে দুর্নীতি রুখতে কড়া পদক্ষেপ করল প্রশাসন। বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে ঘুষ নেওয়ার অভিযোগে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থেকে সন্দীপ ভুঁইয়া নামে এক সরকারি কর্মচারীকে গ্রেফতার করল পুলিশ।

অভিযোগ, সমীক্ষার সময় একাধিক ব্যক্তির কাছ থেকে ৫০০০ টাকা করে ঘুষ চেয়েছিলেন সন্দীপ। এর সমস্ত তথ্য-প্রমাণ মেলে পুলিশের হাতে। পঞ্চায়েত দফতর সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দেয়। কিন্তু ঘটনার পরে থেকেই বেপাত্তা হয়ে যান সন্দীপ। শেষপর্যন্ত বৃহস্পতিবার পুলিশ গ্রেফতার করে অভিযুক্তকে।

এদিকে গ্রামীণ আবাস যোজনায় দুর্নীতি প্রতিরোধ করে স্বচ্ছতা বজায় রাখতে জেলাগুলিকে আরও সতর্ক হতে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। এ বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশিকা পাঠানো হয়েছে জেলায় জেলায়। প্রতিটি এসডিও, বিডিও অফিসে এবং পঞ্চায়েতে রাখতে হবে কমপ্লেন বক্স। বাড়ি বাড়ি সমীক্ষার কাজ যাতে মসৃণভাবে চলে সেদিকে নজর রাখতে নবান্নে খোলা হয়েছে বিশেষ কন্ট্রোলরুম।


 

Previous articleFIFA WC 2022 : প্রত্যাশার চেয়ে কম দর্শক কাতারে, আগামী ম্যাচে কি ভরবে স্টেডিয়াম !
Next articleকোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল স্পেনের হেড কোচ এনরিকেকে