মনদৌসের প্রভাবে দুর্যোগ না হলেও শীত কমবে বঙ্গে

বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। তার জেরে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে তুমুল ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছে মৌসম ভবন। জারি হয়েছে কমলা সতর্কতাও। তবে এর কতটা প্রভান পড়বে বঙ্গে?

আরও পড়ুন:ঘূর্ণিঝড় ‘মনদৌস’ কতটা প্রভাব ফেলবে বঙ্গে?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,মন্দৌসের প্রত্যক্ষ প্রভাব না পড়লেও পরোক্ষ প্রভাব পড়বে বাংলায়।বৃহস্পতিবার রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন— দুই তাপমাত্রাই স্বাভাবিকের আশেপাশেই থাকবে বলে মনে করছে আবহাওয়া দফতর।

তবে শুক্রবার থেকে গরম বাড়তে পারে রাজ্যে। উধাও হতে পারে শীতের আমেজ। শীতের শুরুতেই বাধা হয়ে দাঁড়াতে পারে ঘূর্ণিঝড়। মৌসম ভবনের তরফে আগেই জানানো হয়েছে, এই ঘূর্ণিঝড়ের কারণে তামিলনাড়ু, পণ্ডিচেরী এবং অন্ধ্রপ্রদেশে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হয়ে যাবে চেন্নাইয়ে।

তবে নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ‘মনদৌস’-এর প্রভাব কেটে গেলেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তুরে হাওয়ার পথ প্রশস্ত হলে বড়দিনের আগেই চুটিয়ে শীত উপভোগ করতে পারেন রাজ্যবাসী।

Previous articleজয়ের হ‍্যাটট্রিকই লক্ষ‍্য বাগান ব্রিগেডের
Next articleতারাতলা ,মোড়ে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ারকে পিষে দিল বেপরোয়া গাড়ি