টিটাগড় বিস্ফোর*ণকাণ্ডে গ্রেফতার ৫, আইনশৃঙ্খলা নিয়ে বৈঠক ডিজির

উত্তর ২৪ পরগনার টিটাগড়ে (Titagarh) বোমা বিস্ফোরণে (Bomb Blast) দুই নাবালকের জখম হওয়ার ঘটনায় ৫ জনকে গ্রেফতার (Arrest) করল পুলিশ (Police)। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ধৃতরা স্থানীয় দুষ্কৃতী, তারাই মাঠের মধ্যে বোমা মজুত করেছিল। এদিকে ধৃতদের শুক্রবার বারাকপুর আদালতে (Barrackpore Court) তোলা হলে স্থানীয়রা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করে। স্থানীয়দের অভিযোগ, যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে তাঁদের মধ্যে দুই যুবক ভালো ছেলে হিসেবে পরিচিত। অবিলম্বে তাঁদের নিঃশর্তভাবে মুক্তি দিতে হবে।

বুধবার সন্ধে সাড়ে ৭টা নাগাদ টিটাগড়ের উড়ানপাড়ার মাঠে বিস্ফোরণ হয়। বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে জখম হয় দুই নাবালক। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি তাজা বোমা। বিস্ফোরণস্থলের ঢিল ছোড়া দূরত্বে প্রাইমারি স্কুল। বিস্ফোরণের পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বিস্ফোরণের প্রকৃত ষড়যন্ত্রকারী কে? তা জানার চেষ্টা করছে পুলিশ।

এদিকে শুক্রবারই বারাকপুর পুলিশ কমিশনারের বিভিন্ন থানা অঞ্চলে একের পর এক বোমা বিস্ফোরনের ঘটনা, অবৈধ বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার সহ একাধিক ঘটনায় বিরক্ত রাজ্য প্রশাসন। এই পরিস্থিতি স্বাভাবিক করতে উদ্যোগী হল রাজ্য সরকার। শুক্রবার দুপুরে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারাকপুর পুলিশ কমিশনার অলোক রাজোরিয়া (Alok Rajoria) সহ কমিশনারেটের পুলিশ আধিকারিকদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি মনোজ্ মালব্য (Manoj Malviya)।

তবে শুধু পুলিশ আধিকারিকরাই নন, এদিনের আলোচনায় অংশ নেন বারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীও (Raj Chakravorty)। এদিন রাজ চক্রবর্তী জানান আইনশৃঙ্খলা নিয়ে পুলিশ আধিকারিকদের সাথে বৈঠক করতেই বারাকপুরে এসেছেন রাজ্য পুলিশের মনোজ্ মালব্য। রাজ আরও জানিয়েছেন, জেলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা হয়েছে। পাশাপাশি লাগাতার বারাকপুরের শান্তি বিঘ্নিত করার চেষ্টা হচ্ছে বলেও এদিন অভিযোগ করেন বিধায়ক। তিনি জানান, আমরা ইতিমধ্যেই পুলিশের কাছে মানুষের স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করতে অনুরোধ জানিয়েছি। আশা করছি খুব শীঘ্রই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে।

 

 

Previous articleEntertainment : প্রাক্তন স্ত্রী কিরণকে নিয়ে নিজের অফিসে পুজো আমিরের
Next articleবিরোধীদের আপত্তি উপেক্ষা করে রাজ্যসভায় পাশ অভিন্ন দেওয়ানি বিধি বিল