ডিসেম্বর নিয়ে ফের ডিগবাজি শুভেন্দুর, ১২, ১৪, ২১ তারিখ নিয়ে হাস্যকর ব্যাখ্যা!

বেশ কিছু দিন ধরেই শুভেন্দু তিনি বলে এসেছেন, '‘বড় চোর" ধরা পড়বে ডিসেম্বরে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় এলাকায় গিয়ে এ মাসেই লাড্ডু বিলি করে বিজয় উৎসব করার কথা ঘোষণা করেছিলেন

ডিসেম্বর ধামাকা নিয়ে ফের ডিগবাজি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। ফের সুর বদল করলেন শুভেন্দু। ১২, ১৪, ২১ তারিখ নিয়ে দিলেন হাস্যকর ব্যাখ্যা! আগে একবার ইঙ্গিত দিয়েছিলেন, ডিসেম্বরে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার আর থাকবে না। পড়ে তাঁর ব্যাখ্যা ছিল তাঁর মন্তব্যের “অপব্যাখ্যা”। তিনি নাকি সরকার পড়ে যাওয়ার কথা বলেননি। বিজেপি মানুষের রায় নিয়ে সরকারে আসবে সেটা বোঝাতে চেয়েছেন।

আবার বেশ কিছু দিন ধরেই শুভেন্দু তিনি বলে এসেছেন, ‘‘বড় চোর” ধরা পড়বে ডিসেম্বরে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংসদীয় এলাকায় গিয়ে এ মাসেই লাড্ডু বিলি করে বিজয় উৎসব করার কথা ঘোষণা করেছিলেন। এমনকি, বৃহস্পতিবার ১২, ১৪ ও ২১ তিনটি তারিখ উল্লেখ করে বলেছিলেন, “অপেক্ষা করুন আর দেখতে থাকুন!” কিন্তু সুর বদলে গেল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সুর। তিনি এ দিন যা বললেন, তার মূল কথা হল, সরকার মহার্ঘ ভাতা (ডিএ) মামলায় যদি হেরে যায়, তা হলে বিপুল অঙ্কের টাকা ডিএ বাবদ দিতে হবে। তখন তারা নিজেরাই সরকার ছেড়ে পালাবে!

শুভেন্দুর এমন ডিসেম্বর ডিগবাজি নিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের কটাক্ষ, “মানসিক অবসাদ থেকে অশান্তি তৈরির চেষ্টা করছেন। আগে ডিসেম্বরের কথা বলেছিলেন, সেটা আগে হোক! পরপর কর্মসূচি ঘোষণা করে কী হবে? পূর্ব মেদিনীপুরে ওর পায়ের তলা থেকে মাটি সরছে। দলের মধ্যে দিলীপ-সুকান্তেরা ওকে মানে না। এ সব থেকে নজর ঘোরাতে গরম গরম কথা বলছেন।”

 

Previous articleআজ থেকে শুরু এমপি কাপ
Next articleফের বো*মাবাজি বারুইপুরে, এবার প্রাক্তন রাজস্ব দফতরের আধিকারিকের বাড়ি