কলকাতা মেডিক্যালের আন্দোলনকারী পড়ুয়াদের অনশন প্রত্যহারের আবেদন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যর

আন্দোলনকারী পড়ুয়ারাও আগামীকাল নাগরিক মিছিলের ডাক দিয়েছ়েন।আলিয়া বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন পড়ুয়াও রবিবার আন্দোলনরত পড়ুয়াদের পাশে থাকার কথা জানান ৷

কলকাতা মেডিক্যাল কলেজে পড়ুয়াদের অনশন চার দিন পার।অনশনের জেরে এক পড়ুয়া রীতমতো অসুস্থ হয়ে পড়েছেন। দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালের জরুরি বিভাগে। ইতিমধ্যে কলেজে পৌঁছন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে অনশন প্রত্যাহারের অনুরোধ করেন।নির্বাচন নিশ্চিতভাবে হবে বলে তিনি জানান। কিন্তু এই মুহূর্তে নির্দিষ্ট দিন জানানো সম্ভব নয়, বলে জানান মন্ত্রী।
অন্যদিকে, আন্দোলনকারী পড়ুয়াদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন চিকিৎসকরা৷ আন্দোলনরত পড়ুয়াদের পাশে দাঁড়াতে আজ কনভেনশনের ডাক দিয়েছেন চিকিৎসকদের একাংশ। কলকাতা মেডিক্যাল কলেজেই এই কনভেনশন হবে। আন্দোলনকারী পড়ুয়ারাও আগামীকাল নাগরিক মিছিলের ডাক দিয়েছ়েন।আলিয়া বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন পড়ুয়াও রবিবার আন্দোলনরত পড়ুয়াদের পাশে থাকার কথা জানান ৷
কলকাতা মেডিক্যালে জট কাটাতে আগামীকাল বৈঠক ডেকেছে স্বাস্থ্য দফতর। বৈঠকে থাকবেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম, স্বাস্থ্য দফতরের অন্য আধিকারিকরা, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, সুপার, ডিন এবং আন্দোলনরত পড়ুয়াদের চার প্রতিনিধি। ২২ ডিসেম্বর ছাত্র সংসদ নির্বাচন সম্ভব নয় বলে আরও একবার জানিয়ে দিয়েছে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

শনিবার আন্দোলনরত পড়ুয়াদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাজ্য স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য সচিব। কিন্তু এর পরেও জটিলতা কাটেনি। মঙ্গলবার কলকাতা মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য ভবনে বৈঠক করা হবে। সেই বৈঠকে আলোচনার পর কোনও সমাধান পাওয়া যাবে কি না, সে দিকেই তাকিয়ে রয়েছেন চিকিৎসক এবং আন্দোলনরত পড়ুয়ারা।

Previous articleভগবান থেকে শয়তান: নিজেকে নিয়ে হঠাৎ এই মন্তব্য কেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের!
Next articleমেঘালয়ে সফরে শিলংয়ে মমতা-অভিষেক, উষ্ণ অভ্যার্থনা তৃণমূলের নেতা-কর্মীদের