প্রত্যাঘাত: রুশ সেনাঘাঁটিতে মা*রণ হামলা ইউক্রেনের, মৃ*ত বহু আধিকারিক

যুদ্ধ পরিস্থিতি এখনো জারি রয়েছে রাশিয়া(Russia) ইউক্রেনের(Ukraine) মধ্যে। চলছে হামলা ও পাল্টা হামলা। এবার রাশিয়ার ওপর প্রত্যাঘাত হানল ইউক্রেন। এই আক্রমণে মৃত্যু হয়েছে রাশিয়ার একাধিক সেনা আধিকারিকের। ‌ জানা গিয়েছে ইউক্রেনের মাটিতেই ঘাঁটি গেড়ে বসেছিল রুশ সেনার এক বিশেষ বাহিনী। একটি হোটেল থেকে হামলার কৌশল ঠিক করত তারা। রবিবার সেই হোটেলেই হামলা চালায় ইউক্রেন। ঘটনায় রাশিয়ার একাধিক সেন অধিকারীকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে যদিও মৃতের সংখ্যা সম্পর্কে এখনো স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রের খবর, ইউক্রেনের লুহান্সক অঞ্চলটি বেশ কিছুদিন ধরেই রাশিয়ার (Russia-Ukraine War) অধীনে রয়েছে। এমনকি, গণভোটের মাধ্যমে এই অঞ্চলটি রুশ ভূখণ্ডের অন্তর্ভুক্ত করে নেওয়া হয়েছে বলে দাবি করেছিলেন ভ্লাদিমির পুতিন। লুহান্সকের একটি হোটেলেই বেশ কিছুদিন ধরে ঘাঁটি গেড়েছিলেন রাশিয়ার ওয়াগনার মিলিটারি গ্রুপের সদস্যরা। ইউক্রেনের মাটিতে কীভাবে হামলা চালানো হবে, সেই সংক্রান্ত রণকৌশল ঠিক করতেই উচ্চপদস্থ আধিকারিকরা ওই হোটেলে নিয়মিত বৈঠক করতেন। সেই খবর পেয়েই হোটেলে হামলা চালানো হয়। একটি সাক্ষাৎকারে এই খবর জানান লুহান্সকের ইউক্রেনীয় গভর্নর সেরহি গিদাই। তবে হামলার বিষয়ে মুখ খোলেনি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক।

একটি টিভি সাক্ষাৎকারে গভর্নর গিদাই জানান, “ওয়াগনার বাহিনীর সদর দফতরের কাছেই একটি হোটেলে সেনা কর্তারা ছিলেন। ঠিক কতজন ছিলেন তা জানা যায়নি, তবে আমাদের অনুমান অনেক জন সেনা কর্তা ওই হোটেলে উপস্থিত ছিলেন। তার মধ্যে অধিকাংশই মারা গিয়েছেন। আহতদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম।” এই হামলা সংক্রান্ত ছবি ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে ইউক্রেনের সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে ওই হোটেলটি একেবারে গুঁড়িয়ে গিয়েছে ইউক্রেনের হামলায়।

Previous articleমন্দাসের প্রভাব কাটতেই একধাক্কায় ২ ডিগ্রি কমল তাপমাত্রা!
Next articleএক সপ্তাহে ৩ বার, ফের চিংড়িঘাটায় ভয়াবহ পথ দুর্ঘটনায় আহত কমপক্ষে ৭