আজ কোচিতে মিনি নিলাম, নিলামে সব থেকে কম বাজেট কেকেআর-এর

সম্প্রতি ট্রেডিং উইন্ডোতে দিল্লি ক্যাপিটালস থেকে ভারতীয় অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে দলে নিয়েছে কেকেআর।

আজ কোচির বিলাসবহুল এক হোটেলে আইপিএলের ১৬তম সংস্করণের মিনি নিলাম বসতে চলেছে। তালিকায় থাকছে ৪০৫ জন ক্রিকেটারের নাম। কিন্তু এই ৪০৫ জনের মধ্যে থেকে দশটি ফ্র্যাঞ্চাইজিতে বিক্রি হতে পারেন মাত্র ৮৭ জন। সব মিলিয়ে এই ক’জন ক্রিকেটারের জায়গাই ফাঁকা রয়েছে দলগুলিতে। তালিকায় ২৭৩ জন ভারতীয় এবং ১৩২ জন বিদেশি ক্রিকেটার স্থান পেয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি এমন ২৮২ জন ক্রিকেটার রয়েছেন।

এদিকে ৭ কোটির সামান্য কিছু বেশি অর্থ নিয়ে নিলাম টেবলে বসবেন কলকাতা নাইট রাইডার্সের কর্তারা। মিনি নিলামে সব থেকে কম বাজেট কেকেআর-এর। এই পুঁজিতেই ফাঁকফোকর ভরাট করতে হবে কিং খানের দলকে।

সম্প্রতি ট্রেডিং উইন্ডোতে দিল্লি ক্যাপিটালস থেকে ভারতীয় অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে দলে নিয়েছে কেকেআর। সঙ্গে গুজরাট লায়ন্স থেকে ফেরানো হয়েছে নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসনকে। আফগানিস্তানের ওপেনার রহমতুল্লা গুরবাজকেও ট্রেডিং থেকে নিয়েছে নাইটরা। কিন্তু তাঁর সঙ্গী ওপেনার অথবা একজন ভারতীয় টপ অর্ডার ব্যাটারকে নিলাম থেকে নিতে হবে কেকেআরকে।

অধিনায়ক শ্রেয়স আইয়ার ছাড়াও নীতীশ রানা, ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, উমেশ যাদব, টিম সাউদিরা রয়েছেন। স্পিন বিভাগে সুনীল নারিন, বরুণ চক্রবর্তী আছেন। কিন্তু সাত কোটির শিবম মাভিকে ছেড়ে দেওয়ায় ডেথ ওভারে দক্ষ একজন ভারতীয় পেসারও প্রয়োজন নাইটদের। শার্দূলের ব্যাটের হাত ভাল হলেও ডেথ ওভারে কতটা ভরসা দিতে পারবেন দলকে, তা নিয়ে সন্দেহ থাকছেই। স্যাম বিলিংস থাকছেন না আইপিএলে। শেলডন জ্যাকসন, বাবা ইন্দ্রজিৎকে ছেড়ে দেওয়ায় কেকেআরে একজন দক্ষ উইকেটকিপার-ব্যাটসম্যান প্রয়োজন। তিনি বিদেশি বা ভারতীয় হতে পারেন। কিন্তু অল্প পুঁজিই দলের ফাঁকফোকর ভরাট করার ক্ষেত্রে অন্তরায় হয়ে উঠতে পারে।

কেকেআরে এখন চারজন পেসার ও দুই স্পিনার নিয়ে মোট ১৪ জন খেলোয়াড় রয়েছেন। নিলাম থেকে আরও ১১ জন নেওয়া যাবে। অল্প বাজেট নিয়ে কীভাবে নিলামে দলের ভারসাম্য রক্ষা করতে পারে নাইট ম্যানেজমেন্ট সেদিকে নজর থাকবে সবার। নাইটদের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন চন্দ্রকান্ত পণ্ডিত। ভারতের ঘরোয়া ক্রিকেটকে হাতের তালুর মতো চেনা কোচের মগজাস্ত্রে ভরসা রাখছে কেকেআর।

আরও পড়ুন:কেন দ্বিতীয় টেস্টে রাখা হয়নি কুলদীপ যাদবকে, মুখ খুললেন উমেশ

 

Previous articleসাতসকালে শহরে মর্মান্তিক দুর্ঘটনায় মৃ*ত তরুণী
Next articleকোভিড রুখতে মরিয়া কেন্দ্র! ন্যাজাল ভ্যাকসিনে মিলল ছাড়পত্র