নজরে ত্রিপুরা বিধানসভা নির্বাচন, রাজ্য কমিটি গঠন তৃণমূলের, বড় দায়িত্বে রাজীব

আগামী বছর ত্রিপুরায়(Tipura) বিধানসভা নির্বাচন(Assembly Election)। সেই নির্বাচনকে মাথায় রেখে ২ মাস আগেই ত্রিপুরায় পূর্ণাঙ্গ রাজ্য কমিটি গঠন করল তৃণমূল। পাশাপাশি তৈরি করা হয়েছে ব্লক কমিটিও। তৃণমূলের(TMC) তরফে প্রকাশিত কমিটির তালিকা অনুযায়ী স্টেট ইনচার্জের দায়িত্ব দেওয়া হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে(Rajib Banerjee)। রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে পীযূষ কান্তি বিশ্বাসকে। পাশাপাশি নির্বাচনী কমিটিতে রয়েছেন সুস্মিতা দেব ও আশিষ লাল সিং। এছাড়াও নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটিও গঠন করা হয়েছে শুক্রবার।

উত্তর-পূর্বের রাজ্যগুলিকে পাখির চোখ করে সংগঠন বিস্তার করতে শুরু করেছে তৃণমূল। ত্রিপুরার বিজেপি শাসনকে উৎখাত করতে কোমর বেঁধে নেমেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একাধিকবার এই রাজ্যে প্রচারে গিয়ে হামলার শিকার হয়েছেন তিনি। আগামী বছর এই রাজ্যের নির্বাচনকে মাথায় রেখে এখন থেকেই তৃণমূলের তরফে এখন থেকেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিপর্ব। তৃণমূল সূত্রের খবর, সুবল ভৌমিক রাজ্য সভাপতি থাকাকালীন যারা দল থেকে সরে গিয়েছিলেন তাদের ফিরিয়ে আনা হয়েছে। এর মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য ভাবে আশিষ লাল সিংহ আছেন। সব মিলিয়ে ১১১ জন স্থান পেয়েছেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটিতে। পাশাপাশি শুরু হয়ে গিয়েছে নির্বাচনী প্রচার।

জানা গিয়েছে, আমবাসা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এবং ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষকান্তি বিশ্বাসের উপস্থিতিতে একদিন আগেই আমবাসায় মিছিল ও জনসভা করে ঘাসফুল শিবির। আমবাসা তৃণমূল কংগ্রেস কার্যালয়ের নিকট থেকে এক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের পর এক জনসভারও আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, প্রদেশ যুব তৃণমূলের সভাপতি শান্তনু সাহা-সহ অন্যান্য নেতৃবৃন্দরা। পাশাপাশি নির্বাচন উপলক্ষ্যে শীঘ্রই ত্রিপুরায় প্রচারে যাবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাধক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Previous articleNandigram: সমবায় ভোটে ‘বহিরাগত’! তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
Next articleচিন প্রথম নয়, বিশ্বের প্রায় ৯১ টি দেশে বিএফ-৭ এর থাবা !