বুধবার বঙ্গে ভারত জোড়ো যাত্রার প্রাক্কালে ফরওয়ার্ড ব্লকের শতাধিক কর্মী যোগ দিল কংগ্রেসে

সাংসদ অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক ফরওয়ার্ড ব্লক নেতা-কর্মী যোগ দিলেন জাতীয় কংগ্রেসে।

ফরওয়ার্ড ব্লকে ভাঙন, অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক কর্মী-সমর্থক যোগ দিলেন কংগ্রেসে। মঙ্গলবার বিধান ভবনে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীর হাত ধরে শতাধিক ফরওয়ার্ড ব্লক নেতা-কর্মী যোগ দিলেন জাতীয় কংগ্রেসে।ছিলেন ইমরান ও তাঁর কাকা হাফিজ আলমও। যোগদান প্রসঙ্গে অধীর বলেছেন, “কলকাতা জেলা ফরওয়ার্ড ব্লকের ১৭টি লোকাল কমিটির নেতৃত্ব কংগ্রেসে যোগ দিয়েছেন। সঙ্গে যোগদান করেছেন ফরওয়ার্ড ব্লকের কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর এক সদস্য।”ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাদের জেরে হাফিজ ও ইমরান দল ছাড়েন। আগামী দিনে ফরওয়ার্ড ব্লক ছেড়ে যে আরও নেতা-কর্মীরা কংগ্রেসে যোগ দেবেন সে ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন তাঁরা।

এই পরিস্থিতিতে বুধবার থেকে বঙ্গে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা।
প্রদেশ কমিটির তরফে ‘ভারত জোড়ো যাত্রা’র অংশ হিসেবে ‘সাগর থেকে পাহাড় যাত্রা’ শুরু করছে। অন্যান্য রাজ্যে বিজেপি (BJP) বিরোধী সমস্ত রাজনৈতিক দলকে ‘ভারত জোড়ো যাত্রা’য় যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। অধীর জানান, “রাহুল গান্ধী তৃণমূলকেও আহ্বান জানিয়েছিল। তারা মনে করেছে যোগ দেওয়া উচিত নয়, আসেনি। প্রদেশের তরফে তৃণমূলকে আহ্বান করা হবে না। বাকিদের কাছে উদাত্ত আহ্বান স্বৈরতন্ত্র ও গণতন্ত্রের বিরুদ্ধে আন্দোলন জরুরি, যারা আসতে চাইবে তাঁদের আসতে বলব।”

পালটা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, শূন্য কি কখনও ২১৫-কে আমন্ত্রণ জানায় ?বিজেপির বি-টিম হয়ে কাজ না করে নিজেদের কর্তব্য পালন করুক। তাঁর প্রশ্ন, “গুজরাটে লড়তে গেলেন না কেন? হিমাচলে মুছে দিলেন না কেন। বিজেপির বিরুদ্ধে যেখানে লড়ার কথা সেখানে লড়ুক।”
যদিও প্রদেশ কংগ্রেস সভাপতির সংযোজন, বামেদের সঙ্গে নির্বাচনী জোট করেছি, কংগ্রেস সংকীর্ণতাকে প্রশ্রয় দেয় না।

Previous articleমিশন নির্মল বাংলার নামে তোলাবাজি ! কাঠগড়ায় বিজেপির মণ্ডল সভাপতি
Next articleশ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজের দল ঘোষণা বিসিসিআই-এর