প্রয়াত ফুটবল সম্রাট, শোক প্রকাশ রোনাল্ডো-মেসি-নেইমার-এমবাপে-বেকহ‍্যামদের

বৃহস্পতিবার গভীর রাতে প্রয়াত হন ফুটবল সম্রাট পেলে। দীর্ঘ দিন হাসপাতালে ছিলেন তিনি। ভুগছিলেন ক‍্যান্সারে। মৃত‍্যুকালে বয়স হয়েছিল ৮২ বছর। তার প্রয়ানে শোকের ছায়া গোটা বিশ্বে। আবেগঘন বার্তায় ব্রাজিলের রোনাল্ডো নাজারিও, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার, মেসি, এমবাপের।

পেলের মৃত্যুর পর পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর সোশ্যাল মিডিয়ায় লেখেন,” আমার গভীর সমবেদনা ব্রাজিলের জন‍্য। বিশেষ করে এডসন আরান্তেস দি নাসিমেন্তোর পরিবারের প্রতি। চিরকালের রাজাকে বিদায়। পুরো ফুটবল বিশ্ব যে ব‍্যথা অনুভব করছে তা প্রকাশ করার নয়। কোটি কোটি মানুষের জন‍্য অনুপ্রেরনা। তুমি সবসময় আমাকে যে ভালোবাসা দিয়েছ, তা অতুলনীয়। আমি দূর থেকেও তা ভাগ করেছি। ফুটবল সম্রাট পেলেকে কোনদিন ভোলা যাবে না। তাঁর স্মৃতি চিরকাল বেঁচে থাকবে আমাদের ফুটবল প্রেমী সবার মাঝে। রাজা পেলে শান্তিতে থাকুন।”

লিওনেল মেসি লেখেন,” শান্তিতে বিশ্রাম নাও।”

নেইমার জুনিয়র লেখেন,” পেলের আগে ১০ শুধুই একটা সংখ্যা ছিল। কোথাও একটা এমন লেখা পড়েছিলাম। এই বাক্যটা সুন্দর তবে অপূর্ণ। আমি বলব, পেলের আগে ফুটবল শুধুই একটা খেলা ছিল। কিন্তু কিংবদন্তি পেলে সব বদলে দিয়েছেন। সে ফুটবলকে শিল্প, বিনোদনে পরিনত করেছেন। তিনি গরীব, কৃষ্ণাঙ্গ এবং অধিকাংশের কণ্ঠস্বর হয়েছেন। ধন‍্যবাদ রাজাকে। সে চলে গিয়েছে কিন্তু তাঁর জাদু রয়ে গিয়েছে। পেলে চিরকালের জন‍্য।

সদ‍্য বিশ্বকাপে পেলের রেকর্ড ভেঙে দেওয়া এমবাপে লেখেন,” ফুটবলের রাজা আমাদের ছেড়ে চলে গিয়েছেন, কিন্তু ওনার জাদু, ওনার শিল্প আমরা কোনদিনও ভুলবো না। শান্তিতে বিশ্রাম নিন। ”

২০০২ বিশ্বকাপের জয়ী দলের অন‍্যতম কারিগর রোনাল্ডো নাজারিও পেলের উদ্দেশে লেখেন,”অনন্য, কারিগর, সৃষ্টিশীল ফুটবলের রাজা। শুধু একজন সর্বকালের সেরা। আজ শোকের পৃথিবী। আপনার নজির রয়ে যাবে। যা পরবর্তী প্রজন্মকে এগিয়ে নিয়ে যাবে। ধন‍্যবাদ পেলে। শান্তিতে থাকুন। ”

অপরদিকে ডেভিড ব‍্যেকহাম লেখেন,” এটা তাঁর সুন্দর খেলা ছিল। ধন্যবাদ এবং বিদায় শান্তিতে বিশ্রাম নাও বন্ধু।”

রোনাল্ডিনহো লেখেন,” পরিবারের সকলের প্রতি আমার সমবেদনা। চিরশান্তিতে থেকো রাজা।”

আরও পড়ুন:জীবন যুদ্ধে হার না মানার নাম পেলে, নামের পাশে সোনায় মোড়া তিনটি ট্রফি

 

Previous articleজীবন যুদ্ধে হার না মানার নাম পেলে, নামের পাশে সোনায় মোড়া তিনটি ট্রফি
Next articleপ্রয়াত প্রধানমন্ত্রীর মা হীরাবেন, টুইটে জানালেন মোদি