বীরভূমে আরও বড় জয়ের আহ্বান তৃণমূল নেতৃত্বের, সাড়া দিল জনসমুদ্র

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তবে, শুক্রবার বীরভূমের নলহাটির সভা ভরসা জোগাল তৃণমূলকে (TMC)। নলহাটির হরিপ্রসাদ হাইস্কুলের মাঠের জনসভা থেকে বীরভূমের (Birbhum) মাটিতে আরও বড় জয়ের আহ্বান জানান তৃণমূল নেতৃত্ব। উপচে পড়া ভিড় তাতে সমর্থন জানাল। সভামুখী জনস্রোত বুঝিয়ে দিল বীরভূম আছে তার নিজের জায়গাতেই।

সভার মূল বক্তা তৃণমূলের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “আমাদের সংগঠনের একজন নেতাকে ওঁরা ভয় পায়। তাঁকে ওঁরা আটকে রেখেছে। ভাবছে একজনকে আটকে রেখে পঞ্চায়েত নির্বাচনে জিতে যাবে। বাঘকে আটকে রেখে দুটো শিয়ালকে পাঠিয়েছিল। এভাবে হয় নাকি? কেষ্টদাকে আমি অনেকদিন চিনি। ওনার মামলা নিয়ে আমার কোনও বক্তব্য নেই। কেষ্টদা ঠিক না ভুল ওটা আদালতে যা বলার বলবে। কিন্তু এটা সত্যি কেষ্টদাকে বিজেপি ভয় পায়। তাই আটকে রেখেছে।” রাজ্যের বিরোধী দলের নেতার বিরুদ্ধে প্রবল আক্রমণ করে কুণাল বলেন, “শুভেন্দু অধিকারীর মতো একটা গদ্দারকে মুখের ওপর জবাব দিতে হবে। তৃণমূল থেকে উত্থান। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) দয়ায়, তৃণমূল কর্মীদের রক্তের বিনিময়ে শুভেন্দু মন্ত্রী, সাংসদ, ওর বাবা, ভাই সাংসদ, চেয়ারম্যান, কী পায়নি। কিন্তু যেই নারদায় ওকে টাকা নিতে দেখা গেল, সিবিআই ওঁর নামে এফআইআর করল তখনই গদ্দারি করে অমিত শাহের জুতো পালিশ করতে বিজেপিতে চলে গেল।” সিবিআইয়ের এফআইআর তালিকায় নাম থাকা শুভেন্দু অধিকারীকে কেন গ্রেফতার করা হচ্ছে না, তা নিয়েও এর প্রশ্ন তোলেন তৃণমূল মুখপাত্র। রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পগুলির কথা তুলে ধরেন তিনি। কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতির কথাও উল্লেখ করেন। বলেন, “ভাববেন না মাথার ওপর মমতা বন্দ্যোপাধ্যায় আছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay) আছেন, আছেন অন্য নেতারা। তাই ভরসা রাখুন, আর পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে বিপুল ভোটে জেতানোর শপথ নিন।”

INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Bandopadhyay) তাঁর বক্তব্যে পরাধীন ভারতে বীরভূমবাসীর সাহস ও দেশভক্তির কথা তুলে ধরেন। একইসঙ্গে বিজেপি ও কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতিগুলির তীব্র সমালোচনা করেন। এদিনের সভায় কুণাল ঋতব্রত ছাড়াও ছিলেন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, আশিস বন্দ্যোপাধ্যায়, বিকাশ রায়চৌধুরী, অভিজিৎ সিংহ, সাংসদ অসিত মাল, ত্রিদিব ভট্টাচার্য, রাজু সিং, পিন্টু সিং, অশোক ঘোষ, মলয় মুখোপাধ্যায়, সৈয়দ জিম্মি-সহ তৃণমূলের জেলার নেতৃত্ব।

 

Previous articleমোদি সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে চুঁচুড়ায় বিক্ষোভ সমাবেশ তৃণমূলের
Next articleবাঙালির হৃদয়ে ফুটবল চিরকাল বেঁচে থাকুক: MP Cup-এর পুরস্কার বিতরণী মঞ্চে সকলকে ধন্যবাদ অভিষেকের