প্রথমদিনেই বন্দে ভারতের খাবার নিয়ে ভুরি ভুরি অভিযোগ যাত্রীদের

রবিবার ভোরে হাওড়া থেকে যাত্রা শুরু করে বন্দে ভারত। বেলা ১টা ২৫ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছনোর কথা, তিন মিনিট দেরিতে সেখানে ট্রেন ঢোকে এনজেপি স্টেশনে। স্টেশনে নেমেই যাত্রীদের একাংশ খাবারের মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

ঢাকঢোল পিটিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) দিয়ে ভার্চুয়ালি উদ্বোধন করিয়ে চালু হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি (Howrah NJP) বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। রবিবার নতুন বছরের প্রথমদিনে বাংলার বুকে প্রথমবার এই সুপারফার্স্ট ট্রেন যাত্রী নিয়ে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পৌঁছয়। যাত্রীদের অনেকে প্রথম যাত্রার সঙ্গী হয়ে ইতিহাসের সাক্ষী থাকতে চেয়েছিলেন। কেউ কেউ স্বাভাবিক প্রয়োজনেই কেটেছিলেন বন্দে ভারতের টিকিট। যাত্রার শেষে তাঁরা ট্রেনটির সময়ানুবর্তিতা, যাত্রী স্বাচ্ছন্দ্যের ব্যবস্থাপনা নিয়ে মোটের উপর খুশি। কিন্তু যাত্রীদের একটা বড় অংশ ট্রেনের খাবার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তাঁদের দাবি, খাবারের মান ও কেটারিং পরিষেবা আরও ভালো হওয়া দরকার।

রবিবার ভোরে হাওড়া থেকে যাত্রা শুরু করে বন্দে ভারত। বেলা ১টা ২৫ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছনোর কথা, তিন মিনিট দেরিতে সেখানে ট্রেন ঢোকে এনজেপি স্টেশনে। স্টেশনে নেমেই যাত্রীদের একাংশ খাবারের মান (Food Quality) নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

এক যাত্রীর কথায়, “ট্রেনটির সবকিছুই ভালো। কিন্তু খাবারের মান নিম্নমানের। দুপুরে ভাত, ডাল, চিকেন কষা নিয়েছিলাম। ভাত ও ডাল তো পুরো ঠান্ডা। শীতের মধ্যে সেই খাবার প্রায় খাওয়া যাচ্ছিল না।” আরেক যাত্রী বলেন, “ব্রেকফাস্টের লুচি ও আলুর দম, দুপুরের ভাত, ডাল এত ঠান্ডা হয়ে গিয়েছিল যে অনেক কষ্টে খেতে হয়েছে। খাবারের মান ভালো না করলে এই বন্দে ভারতের বদনাম হয়ে যাবে।”

অন্য আরেকজন যাত্রী বলেন, “খুবই পাতলা ডাল দিয়েছিল। তাও পুরোপুরি ঠান্ডা। খাবারের মান অবশ্যই ভালো করা উচিত।”

 

 

Previous articleপ্রকাশ্যে দেশের সবচেয়ে বড় জালিয়াতি চক্র! প্রতারিত বাংলা সহ দেশের ৫০ হাজার চাকরিপ্রার্থী
Next articleবাম জমানায় কৃষি দফতরে নিয়োগ দুর্নীতি! মঙ্গলেই আদালতে শুনানি