বর্ষবরণের রাতে তুঙ্গে কন্ডোমের চাহিদা! শেষ হাসি হাসল বিরিয়ানিই

৩১ ডিসেম্বর সুইগি ইন্সটামার্ট বা ব্লিনকিটের মতো সংস্থায় মোট ২৭৫৭ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বলেই জানা গিয়েছে। আরও একটি হিসেব বলছে, ৩৩,৪০০ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বছরের প্রথম দিনেই।

বর্ষবরণের দিন সবচেয়ে বেশি ডেলিভারি হয়েছে বিরিয়ানি (Biriyani)। সূত্র মারফৎ জানা গিয়েছে, ৩১ ডিসেম্বর দেশজুড়ে ৩.৫ লাখ বিরিয়ানির অর্ডার দিয়েছে সুইগি (Swiggy), জম্যাটো (Zomato) বা ব্লিনকিটের (Blinkit) মতো ডেলিভারি সংস্থাগুলি। আর অর্ডার সাপ্লাইয়ের অঙ্ক শুনলে মাথায় হাত পড়তে বাধ্য। প্রত্যাশিত ভাবেই বিরিয়ানি, কাবাবের (Kebabs) মতো সুস্বাদু খাবারের বিপুল চাহিদা ছিল। পাশাপাশি রবিবার বছরের প্রথম দিনে ১ লক্ষ লিটার সোডা (Soda) অর্ডার হয়েছে। কিন্তু বর্ষশেষে কন্ডোমের (Condom) চাহিদাও ছিল তুঙ্গে। মোট ৩৩ হাজার ৪০০ প্যাকেট কন্ডোম (Condom) সাপ্লাই করেছে সংস্থা ডেলিভারি অ্যাপ ব্লিনকিট।

শুধু তাই নয়, বিরিয়ানি-কাবাবের পাশাপাশি ২.৫ লাখের বেশি পিৎজারও (Pizza) ডেলিভারি দেওয়া হয়েছে। বিরিয়ানির জন্য ৩.৫ লাখ অর্ডার এসেছিল। যা বর্ষবরণের রাতে অন্যতম বেশি ডেলিভারি দেওয়া খাবার। টুইটার মারফৎ জানা গিয়েছে, বর্ষবরণের রাতে হায়দরাবাদি বিরিয়ানির জন্য ৭৫.৪ শতাংশ অর্ডার এসেছিল। তারপর তালিকায় ছিল লখনউয়ের বিরিয়ানি (১৪.২ শতাংশ) এবং কলকাতা বিরিয়ানি (১০.৪ শতাংশ)। হায়দরাবাদের এক রেস্তরাসুত্রে খবর, নিউ ইয়ার্স ইভে প্রতি মিনিটে দুই প্যাকেট বিরিয়ানির ডেলিভারি দেওয়া হয়েছে। সবমিলিয়ে ২০২২ সালের ৩১ ডিসেম্বরের চাহিদার সঙ্গে পাল্লা দেওয়ার জন্য ১৫ টন বিরিয়ানি তৈরি করা হয়েছিল।

পাশাপাশি ডোমিনোজ ইন্ডিয়ার (Dominos India) তরফে জানান হয়েছে, ২.৫ লাখের বেশি পিৎজা ডেলিভারি করা হয়েছে। সেইসঙ্গে শনিবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত ১.৭৬ লাখ প্যাকেট চিপস সরবরাহ করা হয়েছে। অন্যদিকে ৩১ ডিসেম্বরের রাতে ১২ হাজারের বেশি মানুষ খিচুড়ি অর্ডার করেন বলে জানিয়েছে সুইগি। তবে সব থেকে বেশি আলোচনা কন্ডোম নিয়ে। ৩১ ডিসেম্বর সুইগি ইন্সটামার্ট বা ব্লিনকিটের মতো সংস্থায় মোট ২৭৫৭ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বলেই জানা গিয়েছে। আরও একটি হিসেব বলছে, ৩৩,৪০০ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বছরের প্রথম দিনেই। এক ব্যক্তি একাই ৮০ প্যাকেট কন্ডোম অর্ডার করেছেন বলে খবর। তবে এছাড়াও শনিবার রাত ৯ টা ১৮ মিনিট পর্যন্ত ভারতের ১২ হাজাত ৩৪৪ জন খিচুড়ির অর্ডার দিয়েছিলেন।

 

 

Previous articleসঙ্কটজনক রবীন্দ্রসঙ্গীত শিল্পী সুমিত্রা সেন, বাড়িতেই চিকিৎসা করানোর সিদ্ধান্ত দুই মেয়ের
Next articleআলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র মৃত্যু কাণ্ডে ঘাতক গাড়ির খোঁজ মিলল