ফের শহরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, গ্রেফতার ৮

ফের শহরে লক্ষ লক্ষ নগদ টাকা উদ্ধার। গোপন সূত্রে খবর পেয়ে হাওয়ালার বিপুল পরিমাণ টাকা উদ্ধার করল পুলিশ। সোমবার কলকাতার বড়বাজার এলাকা থেকে এসটিএফ ও গোয়েন্দা বিভাগের যৌথ অভিযানে মোট ৫৬ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এই ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দারা।

আরও পড়ুন:১কোটি টাকার ব্রাউন সুগার-সহ আটক ২ যুবক, ডাবল ত্রিপুরা যেন নেশার সাম্রাজ্য


পুলিশ সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই হাওয়ালা সংক্রান্ত লেনদেনের খবর ছিল তাদের কাছে। সোমবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে মহাত্মা গান্ধী রোডের কাছে কপিলচরণ বেহারা নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। তাঁর কাছ থেকে উদ্ধার হয় নগদ ১২ লক্ষ টাকা। টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে তার কোনও সদুত্তর দিতে পারেননি কপিল। এর পরেই তাঁকে গ্রেফতার করে এসটিএফ। আটক করার পর তাঁকে জেরা করে একটি অফিসের সন্ধান পায় পুলিশ। সেই মতো রবীন্দ্র সরণিতে অবস্থিত ওই অফিসে হানা দেয় পুলিশ সেখান থেকে উদ্ধার করা হয় নগদ প্রায় ১৬ লক্ষ টাকা। অফিসে হাজির পাঁচ জনকে প্রথমে আটক করা হয়। তাঁদের কাছে টাকার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে কোনও সদুত্তর পাওয়া যায়নি। জিজ্ঞাসাবাদে কোনও সন্তোষজনক উত্তর না পেয়ে ওই অফিসের মালিক গৌরব প্রজাপতি এবং চিরাগ রমেশভাই প্রজাপতি-সহ মোট পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ।

 

 

ধৃত ছ’জনের কাছ থেকে উদ্ধার হওয়া টাকার পরিমাণ ২৭ লক্ষ ৯৭ হাজার ৭০০ টাকা। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে আরও বেশ কয়েক জায়গায় হানা দেয় গুন্ডাদমন শাখা এবং এসটিএফ। সেখান থেকেও আরও টাকা উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত মোট আট জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ৩৭৯-তে বরবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে। কোথা থেকে এত টাকা এল, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Previous articleলেক ক্লাবের নাট্যমেলায় ‘হাবিব একাই একশো ‘ জমজমাট
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ