দ্বিতীয় দিনেও অনড় পড়ুয়ারা, আর আহমেদ ডেন্টাল কলেজে ইন্টার্নদের অবস্থান-বিক্ষোভ !

বারবার ডেন্টাল কলেজের (Dental College) অধ্যক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও কিছুতেই তাঁর সঙ্গে ফোনে কথা বলা সম্ভব হচ্ছে না । ফলে পরিস্থিতি যে খারাপের দিকে যাচ্ছে এমনটাই আশঙ্কা করছেন শিক্ষাবিদদের একাংশ।

কলকাতা মেডিক্যাল কলেজের (Calcutta Medical College) পর এবার আর আহমেদ ডেন্টাল কলেজ (R Ahmed Dental College & Hospital), পড়ুয়াদের বিক্ষোভের জেরে অচলাবস্থা শিক্ষাঙ্গনে। এর মধ্যেই শনিবার নতুন করে জট তৈরি হল। মহিলা হোস্টেলের সুপার-সহ হোস্টেল কমিটির অধিকাংশ সদস্য পদত্যাগপত্র (Resignation Letter) পাঠালেন অধ্যক্ষের (College Principal) কাছে। অন্যদিকে বারবার ডেন্টাল কলেজের (Dental College) অধ্যক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও কিছুতেই তাঁর সঙ্গে ফোনে কথা বলা সম্ভব হচ্ছে না । ফলে পরিস্থিতি যে খারাপের দিকে যাচ্ছে এমনটাই আশঙ্কা করছেন শিক্ষাবিদদের একাংশ।

উল্লেখ্য, ৪৮ ঘণ্টার মধ্যে হোস্টেল খালি করে দিতে হবে, তা না হলে ইন্টার্নশিপের পর সার্টিফিকেট পাওয়া যাবে না বলে কলেজ কর্তৃপক্ষ হুঁশিয়ারি দিয়েছে । এই অভিযোগ করে গতকাল অর্থাৎ শুক্রবার থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন আর আহমেদ ডেন্টাল কলেজের (R Ahmed Dental College & Hospital) ইন্টার্নরা। অধ্যক্ষের প্রতিক্রিয়া তো জানা যায়নি, পাশাপাশি এই বিষয়ে কলেজ কর্তৃপক্ষ কী ভাবছে, বা তাঁদের কী বক্তব্য সেই বিষয়ে এখনও পর্যন্ত কোনো তথ্য মেলেনি। বিক্ষোভকারী পড়ুয়ারা বলছেন বারবার করে ফোনে প্রিন্সিপালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন তাঁরা, কিন্তু অধ্যক্ষের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মিলছে না। হঠাৎ করে কেন এভাবে হোস্টেল খালি করার নির্দেশ দেওয়া হল তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। পদত্যাগীরা হোয়াটসঅ্যাপে মেসেজ করে তাঁদের অবস্থান স্পষ্ট করেছেন ।

Previous articleটালিগঞ্জে “দিদির সুরক্ষা কবচ” নিয়ে “দিদির দূত” অরূপ বিশ্বাস যা বললেন
Next articleরাজ্যের সরকারি আধিকারিকের নামে টাকা হাতানোর অভিযোগ! যোগীরাজ্য থেকে গ্রেফতার অভিযুক্ত