বেহালা পশ্চিমে ‘দিদির সুরক্ষা কবচ’ সামলাবে ‘যৌথ নেতৃত্ব’, জানাল তৃণমূল

আর মাত্র ৩ দিন পর কলকাতা সহ জেলায় জেলায় শুরু হচ্ছে দিদির সুরক্ষা কবচ(Didir surakkha Kabach) কর্মসূচি। নিজের নিজের এলাকায় জনপ্রতিনিধিদের বাড়ি বাড়ি গিয়ে এই কর্মসূচি সফল করার বার্তা দিয়েছে তৃণমূলের(TMC) শীর্ষ নেতৃত্ব। আর এখানেই প্রশ্ন উঠেছে বেহালা পশ্চিম কেন্দ্র নিয়ে। এই কেন্দ্রের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়(Partha Chaterjee) বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি। রবিবার কর্মসূচি সংক্রান্ত সাংবাদিক সম্মেলনে দক্ষিণ কলকাতা সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি দেবাশিস কুমার(Debashis Kumar) জানিয়ে দিলেন, ওই কেন্দ্রে কর্মসূচির দায়িত্ব সামলাবে ‘যৌথ নেতৃত্ব’।

রবিবার বেহালার পর্ণশ্রীতে তৃণমূলের সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়ের নাম না নিয়েই রাসবিহারী কেন্দ্রের বিধায়ক দেবাশিস কুমার বলেন, “কেউ বেহালা পশ্চিম থেকে জিতেছেন। বেহালা পূর্ব থেকে রত্না চট্টোপাধ্যায় জিতেছেন। আমি রাসবিহারী কেন্দ্র থেকে জিতেছি। প্রত্যেকটি জয়ের ক্ষেত্রেই আমাদের ব্যক্তিগত কোনও কারিশমা নেই। সব জয় এসেছে ঘাসের উপর জোড়া ফুল চিহ্নের প্রতীক দেখে। দল যখন যাকে দায়িত্ব দেবে তখন সে দায়িত্ব পালন করবে এর বেশি কিছু নয়।” সাংবাদিক বৈঠকে পার্থ প্রসঙ্গ উঠলে দেবাশিস বলেন, “বিচারাধীন বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে চাই না। তাই সেই সংক্রান্ত বিষয় বাদ দিয়েই কথা বলা হোক।” বিধায়কের অভাবে বেহালা পশ্চিম অঞ্চলের মানুষের নাগরিক পরিষেবা প্রসঙ্গে তিনি আর বলেন, ” বিধায়ক হিসাবে যে কেউ শংসাপত্র বা পরিষেবা দিতে পারেন। এ ক্ষেত্রে দলের অনেক বিধায়ক রয়েছেন। তাই সাধারণ মানুষের অসুবিধা হওয়ার কথা নয়। আমিও সেই পরিষেবা দিতে পারি, আবার অন্য কোনও বিধায়কও দিতে পারেন।”

আগামী ১১ জানুয়ারি থেকে রাজ্য জুড়ে এই কর্মসূচি শুরু হবে। কিন্তু বেহালা পশ্চিমে কার তত্ত্বাবধানে এই কর্মসূচি পালন করবে তৃণমূল? এই প্রশ্নের জবাবে দেবাশিস কুমার স্পষ্ট জানিয়ে দিলেন, “যৌথ নেতৃত্বের এই অঞ্চলে চলবে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি।

Previous articleউদ্বেগেজনক তথ্য, মধ্যপ্রদেশে এক বছরে ৩৪ বাঘের মৃ*ত্যু !
Next articleবিষ মেশানোর আশঙ্কা! যোগীর পুলিশের চায়ের অফার ফেরালেন অখিলেশ