ছয়তলা বাড়ি পুরোটাই গাড়ির, পার্কিং জোন ‘সম্পন্ন’ উদ্বোধন মুখ্যমন্ত্রীর

রাজ্য সরকারের উদ্যোগে শহরে তৈরি হয়েছে মাল্টি লেভেল কার পার্কিং(Car Parking)। সোমবার আলিপুরে গড়ে ওঠা মাল্টি লেভেল কার পার্কিংয়ের উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যারনাম রাখা হয়েছে ‘সম্পন্ন'(Sampanna)। এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) জানালেন, “এত বড় লেভেলের কার পার্কিং জোন। রাস্তা দিইয়ে যেতে যেতে আমি ভেবেছিলাম কোথায় কী করা যায়। এইভাবেই তৈরি হয়েছিল ইকো টুরিজম পার্ক, ওয়াক্স মিউজিয়াম, ইন্টারন্যাশ্নাল কনভেনশন সেন্টার। নবান্ন, সৌজন্য, উত্তীর্ণ, ধনধান্য, এটার নাম দিলাম সম্পন্ন।”

এছাড়াও এদিনের অনুষ্ঠানে এদিন মুখ্যমন্ত্রী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “একদিকে আলিপুর চিড়িয়াখানা। অন্যদিকে ধনধান্য স্টেডিয়াম নতুন ভাবে আসছে। পিডাব্লুডি কাজগুলি খুব ভাল করেছে। একদিকে ধনধান্য, একদিকে আলিপুর চিড়িয়াখানা, একদিকে আলিপুর মিউজিয়াম, একদিকে উত্তীর্ণ… এই চারটি জায়গা এমনভাবে কানেক্ট করা হয়েছে এই গাড়ি পার্কিংয়ের সঙ্গে। এখানে প্রায় ৪০০ বাস ও গাড়ি পার্ক করা যাবে। এর ফলে রাস্তায় আর গাড়ি রাখতে হবে না। আগামী দিনে এই ছয়তলা কার পার্কিং লেয়ার আরও চারতলা বাড়বে।” একইসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “ধন্যধান্য স্টেডিয়ামের শঙ্খের মতো আকারটা আমার করে দেওয়া। আর একটা নতুন স্টেডিয়াম পাবেন বাংলার মানুষ। দুটি গেট করতে দেওয়া হয়েছে।” সেই গেটগুলির কাজ কবে শেষ হবে, তা সেখানে উপস্থিত আধিকারিকদের থেকে জানতে চান মুখ্যমন্ত্রী।” আলিপুরকে আগামী দিনে গ্রিন সিটি হিসেবে গড়ে তোলা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজ্য সরকারের তৈরি নয়া এই মাল্টি লেভেল কার পার্কিং সম্পন্নকে সাজিয়ে তোলা হয়েছে সুন্দরভাবে। ৬ তোলা এই পার্কিংয়ে একসঙ্গে ৪০০ বাস ও গাড়ি পার্ক করা যাবে। বাস পার্কিংয়ের জন্য দিতে হবে ২০ টাকা, গাড়ি পার্ক করতে ৩৩০ টাকা এবং বাইকের জন্য খরচ হবে ৫৫ টাকা। পাশাপাশি এখানে একটি ফুড কোর্টের ব্যবস্থাও করা হয়েছে।

Previous articleTamil Nadu: প্রকাশ্যে রাজ্য-রাজ্যপাল সংঘাত! রাগে বিধানসভা ছাড়লেন আরএন রবি
Next articleযোগীরাজ্যে প্রকাশ্যে দুষ্কৃ*তী তাণ্ডব! প্রাক্তন কংগ্রেস বিধায়কের নাতিকে পিটিয়ে খু*ন