চেনা আমেজে ক্রিকেটের নন্দনকানন, ম‍্যাচ ঘিরে ফুটছে শহরবাসী

কর্তাদের কাছে ঘনঘন ফোন আসছে টিকিটের জন্য। কিন্তু তাঁদের কাছেও টিকিট প্রায় নিঃশেষিত।

আজ ফের সেজে উঠেছে ক্রিকেটের নন্দনকানন। ইডেনে ফের একদিনের ম‍্যাচ। বৃহস্পতিবার ইডেনে শ্রীলঙ্কার মুখোমুখি টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই তিন ম‍্যাচের সিরিজে ১-০ এগিয়ে রোহিত শর্মার দল। আজ ম‍্যাচ জিতলেই সিরিজ পকেটে পুরবে টিম ইন্ডিয়া। আর এই ম‍্যাচকে ঘিরেই উন্মাদনা তুঙ্গে শহরবাসীর। গতকালই দেখা গিয়েছে ক্লাব হাউসের সামনে হঠাৎ সেই চেনা ভিড় । প্রাক কোভিড যুগে এই ছবিটাই দেখা যেত। তারকা দর্শনে অন্ধকার নামা পর্যন্ত ভক্তরা দাঁড়িয়ে থাকলেন সিএবির সামনে। বুধবার দেখা গেল ইডেন কিউরেটরকে। শেষ মুহূর্তের সাজেশন দিচ্ছেন মাঠকর্মীদের। মনে হল জেগে উঠেছে ইডেন।

শেষবার ইডেনে একদিনের ম্যাচ হয়েছে ২১ সেপ্টেম্বর, ২০১৭-তে। বিরাট কোহলি ৯৩ রান করেছিলেন। সেই বিরাট বুধবার শহরে পা রাখলেন গুয়াহাটিতে ১১৩ রান করে। তারপর দুটো টি-২০ ম্যাচ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের সঙ্গে। কিং কোহলি কি তাহলে হ্যামলিনের বাঁশিওয়ালার ভূমিকা নিলেন? না হলে এযাবৎ ম্যাচ নিয়ে ঝিমিয়ে থাকা শহর হঠাৎ টিকিট-টিকিট করে মেতে উঠবে কেন?

গুয়াহাটিতে প্রায় আটশো রান হয়েছে মঙ্গলবার। ইডেনের কী খবর? সিএবির দাবি এটা স্পোর্টিং উইকেট। ব্যাটাররা সুবিধা পাবে। বোলাররাও খালি হতে ফিরবে না। কিন্তু মুশকিল হল রাতের শিশির নিয়ে। স্প্রে-র ব্যবহার হবে। যা শিশির শুকিয়ে দেবে। কিন্তু বুধবার সন্ধ্যায় কুয়াশার যে বহর দেখা গেল তাতে ব্যাপারটা দু’দলের ক্রিকেটারদের জন্য সহজ হবে না। এরমধ্যে আবার পাঁচ মিনিটের লেজার শো থাকছে। এক মিনিটের শ্রদ্ধা বরাদ্দ থাকছে প্রয়াত পেলের জন্যও। পেলে যে ইডেনে খেলে গিয়েছিলেন, সেই ম্যাচের ফুটেজ ফুটে উঠবে জায়ান্ট স্ক্রিনে।

এদিকে বুধবার রাত পর্যন্ত সিএবির কাছে খবর ছিল না যে বোর্ডের কোনও বড় কর্তা কলকাতায় ম্যাচ দেখতে আসছেন কি না। তবে শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে তেতে উঠেছে শহর। সিএবির আশা, ষাট হাজার লোক হবে ইডেনে। কর্তাদের কাছে ঘনঘন ফোন আসছে টিকিটের জন্য। কিন্তু তাঁদের কাছেও টিকিট প্রায় নিঃশেষিত। টিকিট নিয়ে দুম করে শহরের চাহিদা বেড়ে যাওয়ার আরেক কারণ রোহিত শর্মা। এই ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধেই ২০১৪-র ১৩ নভেম্বর ২৬৪ রান করেছিলেন ভারত অধিনায়ক। অনেকেই রো-হিটে স্মৃতিকাতর। আর একটা হিট শো হবে নাকি আজ?


 

Previous articleডিএ মামলার বেঞ্চ বদল সুপ্রিম কোর্টে, সোমবারই মামলার শুনানি
Next articleসরকারের টাকায় রাজনৈতিক বিজ্ঞাপন, আপকে ১৬৩ কোটির জরিমানা