হাইড্রো-ক্রেনের সঙ্গে ধাক্কা , অল্পের জন্য রক্ষা পেল দিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস

হাইড্রো ক্রেনের মেটাল হ্যান্ডেলের সঙ্গে রাজধানীর (Delhi Sealdah Rajdhani Express) ইঞ্জিনের সামনের অংশের ধাক্কা লাগে। ঘটনার জেরে ইঞ্জিনের প্যান্টোগ্রাফ (Pantograph) ভেঙে যায়।

প্যান্ট্রোগ্রাফ (Pantograph) ভাঙল দিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেসের (Delhi Sealdah Rajdhani Express)। অল্পের জন্য বড় দু*র্ঘটনার হাত থেকে রেহাই পেল ট্রেন। রেল সূত্রে খবর মির্জাপুরে ঝিঙ্গুরা এলাকায় রেললাইনের উপর বিদ্যুতের খুঁটি উপড়ানোর কাজ চলছিল। সেই কাজের জন্য রেললাইনে একটি হাইড্রো ক্রেন রাখা ছিল। শুক্রবার বিকেলে ঘন কুয়াশা থাকায় ঝিঙ্গুরা এলাকায় দৃশ্যমানতা যথেষ্ট কম ছিল। ফলে চালক ক্রেন দেখতে পাননি। হাইড্রো ক্রেনের মেটাল হ্যান্ডেলের সঙ্গে রাজধানীর (Delhi Sealdah Rajdhani Express) ইঞ্জিনের সামনের অংশের ধাক্কা লাগে। ঘটনার জেরে ইঞ্জিনের প্যান্টোগ্রাফ (Pantograph) ভেঙে যায়, মাঝপথে থেমে যায় ট্রেন।

গত কয়েকদিন ধরেই ঘন কুয়াশার কারণে সমস্যায় পড়তে হচ্ছে ট্রেন চালকদের।শুক্রবার বিকালে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মির্জাপুরে (Mirzapur, Uttarpradesh)। ঘটনার জেরে ট্রেনের ইঞ্জিনের প্যান্ট্রোগ্রাফ ভেঙে যায়। দুর্ঘটনার কথা স্বীকার করে উত্তর- মধ্য রেলের জনসংযোগ আধিকারিক হিমাংশু উপাধ্যায় জানান, ট্রেনটি পুনরায় ৫টা ৩২ মিনিট নাগাদ দিল্লি পাঠানো হয়। পড়ে রুট বদল করে রাত ৮টা ৫ মিনিট নাগাদ দিন দয়াল উপাধ্যায় স্টেশন রওনা দেয়।

Previous articleনতুন বছরে হাসির খোরাক পেতে দেখুন চার্বাকের প্রযোজনা ‘চিচিং ফাঁক ‘
Next articleবিপাকে গঙ্গাসাগর যাত্রীরা, কুয়াশার কারণে বন্ধ ভেসেল পরিষেবা