পড়ুয়াদের কাছে ট্যাব মেসেজ ঢুকলেও, অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব করল প্রতারকরা

গত ডিসেম্বরে উত্তর কলকাতার একটি স্কুলের ৭জন পড়ুয়া অভিযোগ করে, তাদের মোবাইলে ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা পাঠানোর মেসেজ এলেও, ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা ঢোকেনি

একটি স্কুলের পড়ুয়াদের মোবাইলে ট্যাব কেনার জন্য টাকার এসএমএস। আর টাকা ঢুকলো উত্তর দিনাজপুরের দুই যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে! অভিনব কায়দায় স্কুল পড়ুয়াদের ট্যাবের টাকাও হাতিয়ে নিল প্রতারকেরা! উত্তর কলকাতার একটি স্কুলের ঘটনা। এমন কাণ্ড ঘটায় হতবাক প্রতারিত পড়ুয়া থেকে শুরু করে শিক্ষকরাও।

ঘটনা বেশ কয়েক মাস আগের। অভিযোগ পাওয়ার পরই গত ডিসেম্বরে তদন্তে নামেন লালবাজারের গোয়েন্দারা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে অবশেষে উত্তর দিনাজপুরের চোপড়া থেকে দুই যুবককে গ্রেফতার করল পুলিশ। প্রতারণার ঘটনায় ধৃত কইসর আলম এবং হানিফুল ইসলাম দু’জনেই চোপড়ার বাসিন্দা। তবে ধৃতরা মূলচক্রী নয় বলেই পুলিশ সূত্রে খবর।

ধৃত দু’জনকে জেরা করে পুলিশ জানতে পেরেছে প্রতারকেরা তাদের বলেছিল, অ্যাকাউন্টে টাকা ঢুকলে, ওই টাকার উপরে কমিশন দেওয়া হবে। অর্থাৎ প্রতারকেরা ধৃত দু’জনের ”অ্যাকাউন্ট ভাড়া” নিয়েছিলেন। মূলপান্ডার খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। এই ঘটনায় জামতাড়া গ্যাং জড়িত কি না, তাও খতিয়ে দেখছে গোয়েন্দারা।

ঠিক কী ঘটেছিল? গত ডিসেম্বরে উত্তর কলকাতার একটি স্কুলের ৭জন পড়ুয়া অভিযোগ করে, তাদের মোবাইলে ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা পাঠানোর মেসেজ এলেও, ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেই টাকা ঢোকেনি! ওই স্কুলের শিক্ষকেরা জেলা স্কুল পরিদর্শকের (ডিআই) অফিসে অভিযোগ জানান। এর পর তদন্তে নামে লালবাজারের গোয়েন্দারা।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশে একাদশ-দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ট্যাব কেনার জন্য টাকা বরাদ্দ করে শিক্ষা দফতর। এই ঘটনায় ছাত্রছাত্রীদের হাতে ট্যাব ওঠার আগেই গায়েব হয়ে যায়সরকারি কোষাগার থেকে প্রায় দেড় লক্ষ টাকা!

Previous article‘দিদির দূত’ কর্মসূচি বানচালের ‘অপচেষ্টা’ বিজেপি-র! খাদ্যমন্ত্রীর উদ্যোগে পরিস্থিতি নিয়ন্ত্রণে
Next articleFire Incident : কামারহাটির রেল বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড!