Rajarhat : মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে বিশেষ প্রস্তুতি শিবির, বাংলা ভাষার গুরুত্ব বোঝালেন ব্রাত্য বসু

শিক্ষার আলো সব অন্ধকারকে দূর করে ভবিষ্যৎকে উজ্জ্বল করে তুলতে পারে। তবে যুগের সঙ্গে তাল মিলিয়ে শুধু যে ইংরেজি ভাষা শিখলেই হবে তেমনটা নয়।

সামনে মাধ্যমিক (Madhyamik Exam), এক কথায় পরীক্ষার্থীদের জীবনের অন্যতম বড় এক পরীক্ষা। শেষ মুহূর্তের খুঁটিনাটি ঝালিয়ে নিতে পড়ুয়ারা যাতে শিক্ষক-শিক্ষিকাদের কাছ থেকে পরামর্শ নিতে পারেন, সেই উদ্যোগ নিয়েই রাজারহাট নিউটাউনে (Rajarhat Newtown) ২০২৩ এর মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে বিশেষ প্রস্তুতি শিবিরের আয়োজন করলেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায় (Tapas Chatterjee)। ভারতের নবজাগরণের পথিকৃৎ রাজা রামমোহন রায়ের সার্ধ দ্বিশত জন্মবার্ষিকী স্মরণ করে এই শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) , রাসবিহারী বিধানসভা কেন্দ্রের বিধায়ক দেবাশিস কুমার( Debasish Kumar), এছাড়াও ছিলেন রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর, চার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহনাওয়াজ আলী মন্ডল, আরাত্রিকা ভট্টাচার্য (Aratrika Bhattacharya), রহিমা বিবি সহ অন্যান্যরা।

শিক্ষার আলো সব অন্ধকারকে দূর করে ভবিষ্যৎকে উজ্জ্বল করে তুলতে পারে। তবে যুগের সঙ্গে তাল মিলিয়ে শুধু যে ইংরেজি ভাষা শিখলেই হবে তেমনটা নয়। বাংলা ভাষাকেও যথেষ্ট গুরুত্ব দিয়ে মর্যাদার সঙ্গে রপ্ত করতে হবে, এমনটাই জানান অনুষ্ঠানের উদ্বোধক শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। প্রদীপ জ্বলিয়ে এই শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন ব্রাত্য বসু। ৩দিন ধরে চলবে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য আয়োজিত এই বিশেষ প্রস্তুতি শিবির । ২০০০ সাল থেকে এই প্রস্তুতির শিবিরের পরিচালনা করে আছেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার এর অনুষ্ঠানে অক্ষম মেধাবী এক ছাত্রর হাতে ল্যাপটপ তুলে দেন ব্রাত্য বসু। অনুষ্ঠানে প্রথম দিনেই শিক্ষা মন্ত্রীকে পেয়ে আপ্লুত ছাত্রছাত্রীরা।

Previous articleকরাচি বিমানবন্দরে জারি ‘দাউদ রাজ’! এনআইএ-র চার্জশিটে বিস্ফো*রক তথ্য  
Next articleনির্বাসন নিয়ে কী বললেন দ‍্যুতি চাঁদ?