পুলিশকে বদনাম করতেই ‘নাটক’: ব্যর্থতা ঢাকতে দিল্লিকাণ্ডে স্বাতীকেই দায়ী করল BJP

দিল্লি মহিলা কমিশনের(DWC) প্রধান স্বাতী মালিওয়ালের(swati maliwal) শ্লীলতাহানি ও গাড়িতে হিঁচড়ে নিয়ে যাওয়ার স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণাধীন দিল্লির নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠেছে। ১ জানুয়ারির রাতে গাড়িতে ১২ কিমি ছেঁচড়ে নিয়ে গিয়ে নৃশংস মৃত্যুর ঘটনার পর এবার মহিলা কমিশনের প্রধানের সঙ্গে এই ঘটনায় স্বাভাবিকভাবেই মুখ পুড়েছে বিজেপি সরকারের। এই পরিস্থিতিতে ব্যর্থতা ঢাকতে স্বাতীর উপরই দায় চাপালো গেরুয়া শিবির। অভিযোগ করা হল, গোটা ঘটনা দিল্লি পুলিশকে বদনাম করতে একটি সংবাদমাধ্যম, আম আদমি পার্টি ও স্বাতীর দ্বারা সাজানো নাটক।

ওই ঘটনায় বিজেপি নেতা কপিল মিশ্র টুইট করে তোপ দেগেছেন স্বাতী মালিওয়াল ও সংবাদমাদ্যমের বিরুদ্ধে। টুইটে তিনি লেখেন, লাইট, ক্যামেরা, অ্যাকশন এবং ধাপ্পাবাজি। স্বাতী মালিওয়াল নিজেই গাড়ির মধ্যে হাত দিয়েছিলেন। ওই রাতে একাধিক গাড়িতে ওইভাবে হাত দেওয়ার চেষ্টা করেছেন স্বাতী। যাতে কোনও একটি গাড়িতে ওনার হাত আটকে যায় এবং তা ক্যামেরায় রেকর্ড হয়। যেসব সংবাদমাধ্যম কাল সারাদিন মিথ্যা খবর ছড়িয়েছিলেন তারা কি এবার সত্যি দেখাবে? দিল্লি বিজেপির তরফে টুইট করে লেখা হয়েছে, আম আদমি পার্টি ও এক সংবাদমাধ্যম দিল্লি পুলিশের বদনাম করতে স্বাতীর সঙ্গে মিলে এই নাটক করেছে। এই সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করা হয়েছে বিজেপির টুইটার অ্যাকাউন্টে।

তবে বিজেপির এই ধরনের ট্রোলিংয়ের পাল্টা কড়া জবাব দিয়েছেন স্বাতী। সকালে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি লেখেন, প্রতিবারের মতো ঘৃণ্য চিন্তাধারার মানুষের ‘ভিক্টিম শেমিং’ শুরু হয়ে গিয়েছে। একজন মদ্যপ ব্যক্তি মহিলার শ্লীলতাহানি করছে। তাঁকে আটকানো হলে গাড়ির সঙ্গে টেনে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু এইক ট্রোলাররা নিজেদের ঈশ্বর মনে করে। সব নির্যাতিতাকে এগুলি সহ্য করতে হয়। সকলের বাড়িতে মেয়ে আছে। একা দিল্লির রাস্তা পার হওয়ার সত্যিটা সে জানে। মালিওয়াল দাবি করেছেন যে বুধবার রাতে যখন তিনি দিল্লিতে মহিলাদের সুরক্ষার বাস্তব চেহারা পরীক্ষা করতে রাস্তায় বেরিয়েছিলেন, তখন তাকে এইমসের কাছে একটি গাড়ি ১৫ মিটার টেনে হিঁচড়ে নিয়ে যায়।

এদিকে বিজেপির তরফে ওই ঘটনার যে ভিডিও প্রকাশ করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, দিল্লির রাস্তায় স্বাতী এক গাড়ির ড্রাইভারের সঙ্গে কথা বলছেন। ড্রাইভারকে তিনি জিজ্ঞেস করেন, আমাকে ক্ষমা করে দিন। আমি তোমার কথা শুনতে পারিনি। তুমি আমাকে কতদূর ছেড়ে দেবেন? আমি বাড়ি যাব, আমার আত্মীয়রা রাস্তায় আছেন। এরপর ভিডিওতে দেখা যায় স্বাতী ফের বলছেন, আপনি দ্বিতীয়বার এসেছেন। আমাকে কতদূর ছাড়বেন? এরপর ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়ির সামনে দিয়ে চালকের কাছে যাচ্ছেন স্বাতী। চালক অশ্লীল অঙ্গভঙ্গি করেন বলে দাবি করা হয়, স্বাতী গাড়ির চাবি বের করতে চাইলে গাড়ির চালক কাঁচ তুলে গাড়িটিকে চালিয়ে দেন চালক। ভিডিওতে স্বাতীর চিৎকারও শোনা যাচ্ছে।

এদিকে দিল্লি মহিলা কমিশনের(DWC) প্রধান স্বাতী মালিওয়ালের(swati maliwal) শ্লীলতাহানির ঘটনার নিন্দায় সরব হয়েছে সারা দেশের বিরোধী রাজনৈতিক দল। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এদিন বলেন, “স্বাতী মালিওয়াল প্রথম সারির মুখ। তাঁকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটা ভয়াবহ। কেন্দ্রের রিপোর্টে বলা হয় কলকাতা মহিলাদের জন্য নিরাপদতম শহর। অন্যদিকে দিল্লি মহিলাদের জন্য দিনে দিনে আরও ভয়াবহ আকার ধারন করেছে। এই দিল্লির লোকেরা দিল্লির বারোটা বাজিয়ে যেখানে বিজেপি নেই সেখানে সমস্যা তৈরি করতে আসছে। এটাই দিল্লির বাস্তব চিত্র। যেখানে মহিলা কমিশনের প্রধানকেই নারী নির্যাতনের শিকার হতে হয়।”

Previous articleহাই কোর্টের বিচারপতি বাছতে মুখ্যমন্ত্রীদের পরামর্শ নেওয়া হোক: কলেজিয়ামকে চিঠি রিজিজুর
Next articleGujrat : মোরবি সেতু দু*র্ঘটনায় ভাঙা হতে পারে পুরবোর্ড, নোটিশ পাঠাল সরকার