ত্রিপুরায় ফুটবে ঘাসফুল! অভিষেকের নেতৃত্বে রণকৌশল তৈরি তৃণমূলের

মহারণে নামার আগে অস্ত্র সাজিয়ে নিচ্ছেন তৃণমূল সেনাপতি

২৪-কে নজরে রেখে তৃণমূলের পাখির চোখ উত্তর-পূর্ব। সম্প্রতি ত্রিপুরা, মেঘালয়, নাগাল্যান্ডে(Nagaland) নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন(Election Commission)। এর মধ্যে ত্রিপুরা(Tripura) ও মেঘালয়ে(Meghalaya) শাসকের আসন দখলে মরিয়া ঘাসফুল শিবির। মেঘালয়ে দিন ঘোষণার আগেই সেখানে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছিল তৃণমূলের তরফে। এবার ত্রিপুরার রণকৌশল সাজাতে শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhisekh Banerjee) নেতৃত্বে সম্পন্ন হল বৈঠক। যেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের শীর্ষ স্থানীয় নেতৃত্বরা।

তৃণমূল সূত্রের খবর, শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে হওয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন, ত্রিপুরার রাজ্য সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস, রাজীব বন্দ্যোপাধ্যায়, সুস্মিতা দেব সহ ত্রিপুরার অন্যান্য রাজ্য নেতৃত্বরা। এই বৈঠকে একাধিক ইস্যু নিয়ে আলোচনা হয় তৃণমূল নেতৃত্বের। যেখানে আসন্ন নির্বাচন উপলক্ষ্যে প্রার্থী তালিকা পাশাপাশি আঞ্চলিক দলের সঙ্গে জোট হবে কি না সে নিয়েও বিস্তারিত আলোচনা হয়। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ৬০ আসনের ত্রিপুরায় প্রার্থীদের তালিকা অভিষেকের সামনে উপস্থিত করেন পীযূষরা। ৬০ টি আসনের জন্য ১২০ টি নাম তুলে ধরা হয় এদিন। পাশাপাশি সেখানকার আঞ্চলিক দল তীপ্রা মথার সঙ্গে জোট জল্পনাকে পিছনে ফেলে, আপাতত ত্রিপুরায় একলা চলো নীতি নিয়ে চলছে তৃণমূল কংগ্রেস। এছাড়াও তৃণমূল সূত্রের খবর, চলতি মাসেই ত্রিপুরায় প্রচারে যাবেন অভিষেক বন্দোপাধ্যায়। এই সফরে নির্বাচনী প্রস্তুতিও খতিয়ে দেখবেন তিনি। নির্বাচনের আগে সেখানে সভা করার কথা রয়েছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

উল্লেখ্য, শেষ পুরসভা নির্বাচনের ভিত্তিতে ত্রিপুরাতে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল। এই রাজ্যে সংগঠনকে শক্তিশালী করতে কোমর বেধে নেমেছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফলে এই নির্বাচন তাঁর কাছে রীতিমতো অগ্নিপরীক্ষা। ত্রিপুরায় দ্বিতীয় থেকে প্রথম স্থান দখলের কঠিন লড়াইয়ে কোনও খামতি রাখতে রাজি নন তিনি। নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের আগেই তৃণমূলের (Trinamool) তরফ থেকে ভোট প্রচার একপ্রকার শুরু হয়ে গিয়েছিল ত্রিপুরায়। এবার দিনক্ষণ ঘোষণা হওয়ার পর আরও জোরদার প্রচারের জন্য সেখানে গিয়ে উপস্থিত হবেন তৃণমূল নেতৃত্বরা। ত্রিপুরায় ভোটের দিন ঘোষণা করা হয়েছে ১৬ ফেব্রুয়ারি। ফল প্রকাশ হবে আগামী ২ মার্চ। মহারণে নামার আগে অস্ত্র সাজিয়ে নিচ্ছেন তৃণমূল সেনাপতি।

Previous articleদুর্নীতি খুঁজতে গিয়ে কার্যত নাজেহাল, মহাফাঁপড়ে কেন্দ্রীয় দল
Next articleরাজ্য সরকারের উদ্যোগ, SSKM-এ বসছে আরও আধুনিক যন্ত্রপাতি