সরস্বতীপুজোর থিমে চূড়ান্ত কটাক্ষ পার্থ-অর্পিতাকে!

সরস্বতীপুজোতেও পার্থ-অর্পিতার মূর্তি! দাঁড়িপাল্লায় একদিকে রয়েছেন দেবী সরস্বতীর মূর্তি। অন্যদিকে, রাখা হয়েছে রাশিরাশি টাকা। তবে দাঁড়িপাল্লা ঝুঁকে রয়েছে টাকার দিকেই! চলতি সরস্বতীপুজোয় এই ‘থিম’-এর আয়োজন করেছে গিরীশ বিদ্যারত্ন লেনের শ্রী শ্রী সরস্বতী ও কালীমাতা মন্দির পরিষদ। ইতিমধ্যে এই পুজোর থিম নিয়ে ইতিমধ্যেই বিস্তর শোরগোল পড়েছে।

নিয়োগ দুর্নীতি নিয়ে কার্যত তোলপাড় পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। ED-র হাতে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। অভিনেত্রী তথা মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা উদ্ধার করে ED। তা দেখেই কার্যত চোখ কপালে উঠেছিল সাধারণ মানুষের। দোরগোড়ায় সরস্বতীপুজো। তুমুল ব্যস্ত কুমোরটুলি। কিন্তু, এরই মধ্যে শোরগোল পড়েছে একটি মূর্তিকে কেন্দ্র করে। শিল্পী জয়ন্ত বড়ুয়ার হাত ধরেই এই মূর্তি তৈরি হয়েছে।

এই প্রসঙ্গে মন্দির পরিষদের ট্রাস্টি বিশ্বজিৎ সরকার বলেন, “আমাদের পুজো এই বছর ১৭ বছরে পা দিল। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতিবাদ করতেই এই ধরনের পুজোর আয়োজন করেছি আমরা। তাঁর সংযোজন, এটা আমাদের প্রতিবাদের ভাষা। আমরা একটি খাঁচা তৈরি করেছি। সেখানে মা সরস্বতী বন্দি হয়ে রয়েছেন। এর অন্তর্নিহিত অর্থ মা সরস্বতী রাজ্যে বন্দি। পাশেই একটি ধরনামঞ্চ দেখানো হয়েছে। আসলে আমাদের উদ্দেশ্য হল যোগ্য প্রার্থীদের চাকরি পাইয়ে দেওয়ার জন্য আওয়াজ তোলা। তাই আমরা এভাবে মূর্তি উপস্থাপন করে নিয়োগ দুর্নীতি নিয়ে প্রতিবাদ জানিয়েছি।”

আরও পড়ুন- Anurag Thakur: কলকাতায় স্বামীজির বাড়িতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

 

Previous articleহকি বিশ্বকাপ থেকে বিদায় ভারতের