Anurag Thakur: কলকাতায় স্বামীজির বাড়িতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

একদিনের রাজ্য সফরে এলেন কেন্দ্রীয় ক্রীড়া ও যুব বিষয়ক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর (Anurag Sing Thakur)। রাজ্য সফরে এসে রবিবার তিনি উত্তর কলকাতার বিবেকানন্দ রোডে স্বামী বিবেকানন্দর জন্ম ভিটে পরিদর্শন করেন। মন্ত্রী স্বামীজীর মূর্তিতে মালা দেন এবং তার বাড়িতে তৈরি সংগ্রহশালা ঘুরে দেখেন। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্বামীজীর জীবন যুব প্রজন্মের কাছে চিরকালীন প্রেরণা স্রোত। রবীন্দ্রনাথ স্বামী বিবেকানন্দ নেতাজি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মভূমি এরাজ্যের মাটি সর্বদাই প্রেরণা যোগায় ।সংস্কৃতি হোক বা ধর্ম অথবা স্বাধীনতা সংগ্রাম সব দিক থেকেই এরাজ্যের ইতিহাস  প্রেরণা দায়ক। তবে এই মাটিতে হিংসার বাতাবরণ, গনতন্ত্রের উপর আঘাত রাজ্যের ভাবমূর্তিকে নষ্ট করছে। এতে বিনিয়োগের সম্ভাবনা এবং কর্ম সংস্থান ক্ষতিগ্রস্ত হচ্ছে। গতকাল ভাঙ্গর ও কলকাতায় রাজনৈতিক হিংসার প্রসঙ্গে তিনি মুখ্যমন্ত্রীর কাছে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

অন্যদিকে ভারতীয় কুস্তি ফেডারেশনের  সভাপতি  ব্রিজভূষণ শরন সিংয়ের বিরুদ্ধে ওঠা, যৌন হেনস্থার অভিযোগের নিরপেক্ষ তদন্ত করা হবে বলে  অনুরাগ সিং ঠাকুর আশ্বাস দিয়েছেন।  সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, খেলোয়াড়দের কাছ থেকে ফেডারেশনের বিরুদ্ধে ওঠা সমস্ত  অভিযোগ শোনা হয়েছে।  একটি টুর্নামেন্ট অবিলম্বে বাতিল করা হয়েছে। ফেডারেশনের অতিরিক্ত সচিবকে বরখাস্ত করা হয়েছে। কমিটি  নিরপেক্ষ তদন্ত শুরু করবে যাতে সত্যিটা জানা যায়।

এর পর ক্রীড়া ও তথ্য সম্প্রচার মন্ত্রী ভারতীয় জাদুঘরের আশুতোষ মুখার্জি জন্মশতবার্ষিকী প্রেক্ষাগৃহে আয়োজিত যুব উৎসবে যোগ দেন। স্বাধীনতার অমৃত মহোৎসব কে সামনে রেখে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক এবং বাংলা আবার নামক এক সংস্থার যৌথ উদ্যোগে আয়োজিত ওই অনুষ্ঠানে তিনি বলেন দেশের  যুব সমাজকে দেশ গঠনে এগিয়ে আসতে আবেদন জানান। তিনি বলেন তাঁদের নেতৃত্বেই ভারত ফের গোটা বিশ্বকে পথ দেখাবে।সন্ধাতে তিনি দিল্লির বিমান ধরেন।

আরও পড়ুন- তৃণমূলকে উত্য*ক্ত করে বি*ষ ছড়ানোর রাজনীতি করছে বিজেপি, আক্রমণ কুণালের

 

 

Previous articleনিজের করা এক বিশেষ গোল দেখে আবেগপ্রবণ মেসি