পাখির চোখ বিধানসভা নির্বাচন: মঙ্গলে ফের মেঘালয়ে অভিষেক, হবে ইস্তেহার প্রকাশ

দিন ঘোষণার দিনও তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি ছিলেন মেঘের রাজ্যে। মঙ্গলবার ভোট প্রচারে ফের মেঘালয় যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর উপস্থিতিতেই ইস্তাহার (Manifesto) প্রকাশ করবে সেখানকার প্রধান বিরোধীদল। থাকবেন মেঘালয় তৃণমূল নেতা তথা বিধানসভার বিরোধী দলনেতা ডক্টর মুকুল সাংমা, সহ-সভাপতি জেমস লিংডো, রাজ্য সভাপতি চার্লস পিনগ্রোপ, মেঘালয়ে দলের ইনচার্জ মন্ত্রী মানস ভুঁইয়া এবং সাংসদ ডেরেক ও ব্রায়েনের উপস্থিতিতে ইস্তেহার প্রকাশ করা হবে। ৬০ আসনের মেঘালয় বিধানসভায় এখনও পর্যন্ত ৫২ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল।

গত ১৮ জানুয়ারি মেঘালয়ের মেন্দিপাথারে বিশাল জনসভায় যোগ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে দুর্নীতি মুক্ত নতুন মেঘালয় তৈরির কথা বলেন অভিষেক। তাঁর মন্তব্য, কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকেই ভোট দেওয়া।

এবার ইস্তাহারে তৃণমূল জানাবে মেঘালয়ে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এলে কোন পথে উন্নয়ন করবে। ইতিমধ্যেই সেখানে মহিলাদের জন্য এক হাজার টাকা করে দেওয়ার জন্য উই কার্ড রেজিস্ট্রেশন সাড়ে তিন লক্ষ এবং যুব সম্প্রদায়ের জন্য মাই কার্ড দু লক্ষ ছাড়িয়েছে। দলের শীর্ষ নেতৃত্ব আগেই বলেছেন, মেঘালয় চালাবে ভূমিপুত্ররাই। বাইরে থেকে নয়। এখন যেমন দিল্লি ও অসম থেকে মেঘালয়কে নিয়ন্ত্রণ করা হয় তেমনটা নয়। বর্তমান শাসকদল এনপিপি ও কনরাড সরকার যেভাবে বিজেপির তল্পিবাহক হয়ে চলছে কঠোর ভাবে তার চরম বিরোধিতা করে দুর্নীতিগ্রস্ত এই সরকারকে সরানোই একমাত্র পাখির চোখ তৃণমূলের।

আরও পড়ুন- হিজাব মামলায় জরুরী শুনানিতে রাজি সুপ্রিম কোর্ট, তিন সদস্যের বেঞ্চ গঠন

 

Previous articleহিজাব মামলায় জরুরী শুনানিতে রাজি সুপ্রিম কোর্ট, তিন সদস্যের বেঞ্চ গঠন