অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের ফাইনালে সানিয়া-বোপান্না জুটি

পেশাদার টেনিস জীবনে অস্ট্রেলিয়ান ওপেনই শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছেন সানিয়া মির্জা। তাই বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের ফাইনালে সানিয়া মির্জা। বুধবার অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসে জুটি রোহন বোপান্নাকে নিয়ে ফাইনালে উঠলেন সানিয়া। সেমিফাইনালে তাঁরা হারালেন গ্রেট ব্রিটেনের নিল স্কুপস্কি এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ডেসিরাই ক্রাউসিক জুটিকে। খেলার ফল ৭-৬ (৭-৫), ৬-৭ (৫-৭), ১০-৬।

সেমিফাইনালের ম‍্যাচে এদিন হল একেবারে  হাড্ডাহাড্ডি লড়াই। যার ফলে ম্যাচ গড়ায় সুপার টাইব্রেকারে। তবে শেষ হাসি হাসে ভারতীয় জুটিই। ম‍্যাচে এদিন ১ ঘণ্টা ৫২ মিনিট সমানে সমানে লড়াই হলেও অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বের করে নেন সানিয়ারা। প্রথম সেটে টাইব্রেকারে জিতে নেন সানিয়ারা। দ্বিতীয় সেটেও জয়ের সুযোগ ছিল সানিয়া বোপান্নাদের সামনে। কিন্তু টাইব্রেকারে একাধিক আনফোর্সড এরর করে ম্যাচ জেতার সুযোগ হাতছাড়া করেন তাঁরা। প্রথম দু’সেটের পর ফলাফল ১-১ হওয়ায় সুপার টাইব্রেকে সেমিফাইনালের ফয়সালা হয়। এখানেই অভিজ্ঞতায় বাজিমাত করেন সানিয়া-বোপান্না। সুপার টাইব্রেকারে প্রথম থেকেই এগিয়ে ছিল ভারতীয় জুটি। ৮-৬ ব্যবধানে এগিয়ে থাকার সময় সানিয়ার একটি অনবদ্য ব্যাকহ্যান্ড রিটার্নেই ম্যাচের ফলাফল লেখা যায়। তারপর জয়ের জন্য প্রয়োজনীয় এক পয়েন্ট পেতে বেগ পেতে হয়নি ভারতীয় জুটিকে।

পেশাদার টেনিস জীবনে অস্ট্রেলিয়ান ওপেনই শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছেন সানিয়া মির্জা। তাই বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন তিনি।

আরও পড়ুন:ঘোষণা হয়ে গেল মহিলাদের আইপিএল-এর পাঁচ দলের নাম

Previous articleধর্মগুরুদের প্রত্যক্ষ রাজনীতির ভাষায় কথা বলা দুর্ভাগ্যজনক: মত তৃণমূলের