ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে গু*লি! গ্রেফ*তার পুলিশ কর্মী

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাসকে। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

ওড়িশার (Odissa) স্বাস্থ্যমন্ত্রীকে (Health Minister) লক্ষ্য করে চলল গুলি। পুলিশ সূত্রে খবর, এক অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর (Assistant Sub Inspector) স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করেন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাসকে (Naba Kishore Das)। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। এদিকে মন্ত্রীকে গুলি চালানোর পর প্রতিবাদে গান্ধী চকে (Gandhi Chawk) ধর্নায় বসেছেন বিজেডি (BJD) নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, এই গোটা ঘটনা পূর্বপরিকল্পিত ছিল। ইতিমধ্যে অভিযুক্ত পুলিশ কর্মীকে গ্রেফতার (Arrest) করা হয়েছে। ইতিমধ্যেই  ঝাড়সুগুদা জেলা থেকে এয়ারলিফ্ট করে ভুবনেশ্বরে (Bhubaneshwar) নিয়ে যাওয়া হয়েছে মন্ত্রীকে। তাঁকে সেখানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হচ্ছে।

রবিবার সকালে ওড়িশার ঝাড়সুগুড়া জেলার ব্রজরাজনগরে গান্ধী চকের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, মন্ত্রীর বুকে চার-পাঁচটি গুলি লেগেছে। রবিবার সকালে একটি কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন নবকিশোর। আর গাড়ি থেকে নামার সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ ওঠে। পুলিশ সূত্রে খবর অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর গোপাল রায় গুলি চালিয়েছেন। গুরুতর জখম অবস্থায় ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যেই ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, গাড়ি থেকে নামতেই বুকে গুলি লাগল ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব দাসের। এদিন বজরঙ্গ নগরে মন্ত্রীর গাড়ি এসে দাঁড়ায়। পিছন থেকে নিরাপত্তারক্ষী এসে দরজা খুলে দেন মন্ত্রীর। সামনের সিটে বসে ছিলেন মন্ত্রী। তিনি গাড়ি থেকে নামতেই দলীয় সমর্থকরা এগিয়ে আসেন মন্ত্রীর দিকে। তাঁর গলায় মালা পরিয়ে দেন। এরপরই দেখা যায়, মন্ত্রী ছিটকে গাড়ির ভিতরে পড়লেন। দুই হাত দিয়ে চেপে ধরে রয়েছেন বুক। সঙ্গে সঙ্গে বোঝা যায়, গুলিবিদ্ধ হয়েছেন মন্ত্রী।

তবে পুলিশের প্রাথমিক অনুমান, গোটা ঘটনাটাই পূর্ব পরিকল্পিত। ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় পুলিশের উর্দিতেই ছিলেন অভিযুক্ত গোপাল। তবে কেন তিনি এমন কাণ্ড ঘটালেন, তা এখনও জানা যায়নি। রবিবার মন্ত্রীর কর্মসূচিতে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছিল। সেখানে নজর রাখার জন্যই গোপালকে নিয়োগ করা হয়েছিল।

হামলার কথা শুনেই ঘটনার সমালোচনা করেন ওড়িশার মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী নব দাসের উপরে হামলার ঘটনায় আমি স্তম্ভিত। এই হামলার কড়া নিন্দা করছি এবং মন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করছি। গোটা ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে ক্রাইম ব্রাঞ্চ। বিভাগের উচ্চ পদস্থ কর্তারা ঘটনাস্থলে যাচ্ছেন।

 

 

Previous articleচিনে দাপট দেখালেও কীভাবে কোভি*ডের তৃতীয় ঢেউ থেকে রক্ষা পেল ভারত?
Next articleযুবকের ক্ষুদ্রান্ত্র থেকে উদ্ধার কন্ডোমে মোড়া আস্ত একটি কলা! চক্ষু চড়কগাছ চিকিৎসকদের