গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনায় মুর্তজাকে মৃত্যুদণ্ড দিল NIA আদালত

উত্তরপ্রদেশের(Uttar Pradesh) গোরক্ষপুরের গোরক্ষনাথ মন্দিরে হামলার ঘটনায় মূল অপরাধী মুর্তজা আব্বাসের বিরুদ্ধে মামলা চলছিল এনআইএ আদালতে(NIA Court)। এই মামলাতেই সোমবার মুর্তজাকে(Murtaza) ফাঁসির সাজা দিল আদালত। ২০২২ সালের এপ্রিল মাসে গোরক্ষনাথ মন্দিরে হামলা চালায় মুর্তজা। এই ঘটনায় তার বিরুদ্ধে UAPA ধারায় চলছিল মামলা। সোমবার সাজা ঘোষণার দিনে কড়া নিরাপত্তায় মুর্তজাকে নিয়ে আসা হয় লখনউয়ের আদালতে।

২০২২ সালের এপ্রিল মাসে গোরক্ষনাথ মন্দিরের নিরাপত্তায় মোতায়েন পিএসি জওয়ানদের উপর ধারাল অস্ত্র দিয়ে হামলা চালায় মুর্তজা আব্বাস। তদন্তে জানা যায় মুর্তজা নেপালে গিয়েছিল। তার কাছ থেকে অনেক সন্দেহজনক নথিও পায় পুলিশ। সেইমতো UAPA ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করে শুরু হয় তদন্ত। টানা ৬০ দিন রেকর্ড শুনানির পর সোমবার সাজা ঘোষণা করা হয়। এতে আইপিসি ১২১ ধারায় মৃত্যুদণ্ড এবং ৩০৭-এ যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ঘটনায় মুর্তজার বাবা সংবাদ মাধ্যমকে জানান , তাঁর ছেলে মানসিকভাবে অসুস্থ। সে স্থিতিশীল নয়। একা থাকতে পারেন না। বাবা আরও জানিয়েছিলেন যে মুর্তজা ছোটবেলা থেকেই অসুস্থ, যা বুঝতে পারা যায়নি। ২০১৮ সাল নাগাদ এই রোগটি ভয়াবহ রূপ নেয়। চাকরির পেলেও মুর্তজা দুই মাস কাজে যায়নি। তার চিকিৎসা করেও কোনও লাভ হয়নি।

Previous articleভালোবাসা দিয়েছেন কাশ্মীরিরা, হ্যান্ড গ্রেনেড নয়: প্রবল তুষারপাতের মাঝে শ্রীনগরে রাহুল
Next article‘মেধাশ্রী’ প্রকল্পের টাকা দেবে কে? মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে সিলমোহর মন্ত্রিসভার বৈঠকে