সংশোধনাগারে বন্দির অস্বাভাবিক মৃ*ত্যু! শুরু তদন্ত

বগটুই কাণ্ডে অভিযুক্ত লালন শেখের সিবিআই হেফাজতের মৃত্যুর ঘটনায় রাজ্য-রাজনীতিতে তোলপাড় ফেলে দিয়েছিল। যার তদন্ত এখনও চলছে। এবার হাওড়া সংশোধনাগারে অস্বাভাবিকভাবে মৃত্যু হল এক বিচারাধীন ব্যক্তির।ইতিমধ্যেই ওই ব্যক্তির মৃত্যুকে ঘিরে প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে।যদিও সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছেন, অসুস্থতার কারণেই মৃত্যু হয়েছে ওই বন্দির। তবে বিচারাধীন বন্দির মৃত্যুর ঘটনায় ম্যাজিস্ট্র্যাট পর্যায়ের শুরু হয়েছে তদন্ত। জেল হেফাজতে মৃত্যু হওয়ায় একজন ম্যাজিস্ট্র্যাটের উপস্থিতিতে দেহের ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করা হবে বলে স্থির হয়েছে।

আরও পড়ুন:কেন্দ্রীয় বাজেটে বেকারদের কথা নেই! বাংলায় ভবিষ্যতে বিপুল কর্মসংস্থান: আশ্বাস মুখ্যমন্ত্রীর

সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম শেখ নিজামুদ্দিন (৪২)। মঙ্গলবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। বুধবার ভোরে গুরুতর অসুস্থ হয়ে পড়েন শেখ নিজামুদ্দিন। জেল কর্তৃপক্ষ তড়িঘড়ি হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই বন্দির দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে হাওড়া থানা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত বন্দির বাড়ি ডোমজুড় থানা এলাকার বাঁকড়ায়। ওই বন্দিকে পরিকল্পিত ডাকাতির মামলায় মাসখানেক আগে ডোমজুড় থানা গ্রেফতার করা হয়েছিল।এরপর আদালতের নির্দেশে জেল হেফাজতে ছিল ওই বন্দি।গত কয়েকদিন ধরেই তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। বুধবার ভোরে অসুস্থতা বাড়ে ও মৃত্যু হয়।যদিও বন্দির অস্বাভাবিক মৃত্যুর তদন্ত শুরু করেছে পুলিশ।

 

 

Previous articleCBI কর্তাদের সম্পত্তির হিসেব তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, প্রয়োজনে চিঠি প্রধানমন্ত্রীকেও
Next articleরন্নাঘরে যেতেই বিপত্তি!ধুবুলিয়ায় বো*মা ফেটে জ*খম মহিলা!