কেন্দ্রীয় বাজেটে বেকারদের কথা নেই! বাংলায় ভবিষ্যতে বিপুল কর্মসংস্থান: আশ্বাস মুখ্যমন্ত্রীর

কেন্দ্রীয় বাজেটে কর্মসংস্থানের কোনও দিশা নেই। কিন্তু রাজ্য হচ্ছে কর্মসংস্থান। বৃহস্পতিবার, পূর্ব বর্ধমানে প্রশাসনিক সভা থেকে মোদির সরকারের বিরুদ্ধে তোপ দেগে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তিনি স্পষ্ট বার্তা দেন, বাংলা ছেড়ে বাইরে চাকরি করতে যাওয়ার দরকার নেই। এখানেই। লক্ষ লক্ষ কর্মসংস্থান হচ্ছে।

বাজেট নিয়ে কেন্দ্রকে তুলোধনা করেন মুখ্যমন্ত্রী। বলেন, “বাজেটে বেকারদের জন্য একটি কথাও নেই। ভোটে এলে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দেয়। আর ভোট চলে গেলে ৪ কোটি চাকরি খেয়ে নেবে। কারণ সব শিল্প বন্ধ।” পনেরো লক্ষ টাকা করে দেওয়ার নরেন্দ্র মোদির প্রতিশ্রুতি নিয়েও খোঁচা দেন মমতা। তাঁর আভিযোগ, কেন্দ্রীয় বাজেট (Budget) ‘কথার কারসাজি’। আয়কর ছাড় আসলে ‘ভাঁওতা’- তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রী।

তবে, যুব প্রজন্মকে আশ্বাস দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, চাকরির জন্য বাইরে যেতে হবে না। ২ বছরের মধ্যে দেউচা পচামি হলে রাজ্যে লক্ষ লক্ষ কর্ম সংস্থান হবে। ডানকুনিতে ইন্ডাস্ট্রিয়াল করিডরে প্রচুর চাকরি হবে- আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। এদিন ফের চাকরি নিয়ে বিরোধীদের ষড়যন্ত্র নিয়ে সরব হন মমতা। বলেন, চাকরি দিতে গেলেই বেনিয়ম বলে আদালতে মামলা ঠুকে দিচ্ছে। কিন্তু তা সত্ত্বেও মুখ্যমন্ত্রীর আশ্বাস, “চাকরি আটকাতে আন্দোলন হচ্ছে, কিন্তু বাংলার ছেলেমেয়েদের সকলের চাকরি হবে, হবেই। নিয়ম মেনেই প্রত্যেককে চাকরি দেওয়া হবে।” চাকরির জন্য কাউকে ভিক্ষে করতে হবে না বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

Previous articleতৃণমূলে যোগ দিলেন মেঘালয়ের কংগ্রেস প্রার্থী, ঘাসফুলকে জেতাতে নামছেন প্রচারে
Next articleCBI কর্তাদের সম্পত্তির হিসেব তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, প্রয়োজনে চিঠি প্রধানমন্ত্রীকেও