ধ্বংসস্তুপে আচমকা কান্না! মৃ*ত্যুপুরী সিরিয়ায় নতুন প্রাণের সন্ধান, ভাইরাল ভিডিও

ধ্বংসাবশেষের নীচেই এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মা। কিন্তু ভাগ্যের এমনই পরিহাস শিশুটির বাবা মা দুজনেরই ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃ*ত্যু হয়েছে।

লাগাতার ভয়াবহ ভূমিকম্পের (Earthquake) জেরে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে তুরস্ক (Turkey) সহ সিরিয়া(Syria)। ইতিমধ্যে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার। এখনও জোরকদমে চলছে উদ্ধার কাজ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি সিরিয়ায় কমপক্ষে দু হাজার জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, অবস্থা ভয়াবহ। মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে যেতে পারে। আর এরই মধ্যে সিরিয়ায় উদ্ধারকাজ চালানোর সময় ধ্বংসস্তূপ থেকে অলৌকিকভাবে উদ্ধার হয়েছে এক সদ্যজাত শিশু (New Born Baby)। জানা গিয়েছে, ধ্বংসাবশেষের নীচেই এক ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মা। কিন্তু ভাগ্যের এমনই পরিহাস শিশুটির বাবা মা দুজনেরই ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু হয়েছে। তবে ধ্বংসাবশেষের নীচ থেকে সযত্নে সদ্যজাতকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

তবে ধ্বংসস্তূপের নীচ থেকে যখন উদ্ধারকারী দল শিশুটিকে বাইরে বের করে নিয়ে আসেন তখনও তার নাড়ি কাটা হয়নি। মায়ের শরীরের সঙ্গে তখনও জড়িয়ে রয়েছে একরত্তি। কিন্তু ভাগ্যের এমনই পরিহাস নবজাতককে পৃথিবীর আলো দেখিয়েও এক অদ্ভুত অন্ধকারের মধ্যে ফেলে রেখে চলে গেলেন। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই হৃদয়স্পর্শী ভিডিও। যা দেখে চোখে জল আসবে আপনারও। ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি সদ্যোজাত শিশুটিকে নিয়ে দৌড়চ্ছেন। সেই সময় শিশুটির শরীরে কোনও কাপড়ও ছিল না।

তবে শিশুটির এক আত্মীয় বেঁচে রয়েছেন। তিনি সংবাদমাধ্যমকে জানান,  তাঁরা ধ্বংসস্তূপ সরাতে সরাতে শিশুর কান্না শুনতে পান। তারপর সদ্যোজাতকে উদ্ধার করেন। তখনই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে জানা যায়, নবজাতকের পরিবারে আর কেউই বেঁচে নেই। তবে তুরস্কে এখন শুধুই কান্নার আওয়াজ। প্রিয়জনকে হারানোর পাশাপাশি সর্বস্ব খুইয়ে পথে এসে বসেছে অসংখ্য মানুষ। কেউ কেউ আবার প্রিয়জনের দেহ খুঁজে বেড়াচ্ছেন ধ্বংসস্তূপের তলায়।

 

 

Previous articleদুর্ঘটনার পর দ্বিতীয় পোস্টে কী লিখলেন ঋষভ পন্থ ?
Next articleবিধানসভায় রাজ্যপালকে ঠেকাতে না পেরে ‘হায়-হায়! BJP-র, ‘ফ্লপ শো’-এ আটকালো না অধিবেশন