আজ ফের ত্রিপুরায় অভিষেক, ২২শে মেঘালয়ে প্রচারে ঝড় তুলতে পারেন তৃণমূল নেত্রী

মেঘালয়ে দু’দফায় প্রচার সেরে এসেছেন তৃণমূল নেত্রী। ভোটের আগে আরও একবার সেখানে প্রচার যাচ্ছেন দলনেত্রী। দলীয় সূত্রে খবর, প্রচারে ঝড় তুলতে ২২ ফেব্রুয়ারি মেঘালয়ে যেতে পারেন তৃণমূল সুপ্রিমো। পশ্চিম গারো পাহাড়ের রাজাবালায় দলীয় প্রার্থীদের সমর্থনে একটি জনসভা করতে পারেন তিনি

আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরা এবং ২৭ ফেব্রুয়ারি মেঘালয় রাজ্যে বিধানসভা নির্বাচন। এবার উত্তর-পূর্বের এই দুই রাজ্যের দিকে বিশেষ নজর দিয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। ফলে এই দুই রাজ্যে ভোট কেন্দ্রিক প্রচার আরও জোরদার করতে মেঘালয় ও ত্রিপুরার যাচ্ছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রচারের শেষ লগ্নে ঝড় তুলতে আর, শুক্রবার ফের ত্রিপুরা যাচ্ছেন যাচ্ছেন অভিষেক। ২২ ফেব্রুয়ারি মেঘালয়ে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:মাঠে ফিরেই পাঁচ উইকেট, নিজের দুরন্ত পারফরম্যান্স নিয়ে কী বললেন জাড্ডু?

মাঝে মাত্র ৩দিনের ব্যবধান। ফের ত্রিপুরায় নির্বাচনী প্রচারে ঝড় তুলবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ত্রিপুরার কমলপুর এবং কদমতলা কুর্তি বিধানসভা কেন্দ্রের জনসভায় উপস্থিত থাকবেন তিনি। দুপুর ১টায় তাঁর প্রথম জনসভা। আর বেলা তিনটে দ্বিতীয় জনসভা। শুক্রবার প্রথমে কমলপুর আসন থেকে তৃণমূলের প্রার্থী সুমন দে’র সমর্থনে প্রথম জনসভাটি করবেন অভিষেক। যেখানে খাদ্যমন্ত্রী মনোজ কান্তি দেবের বিরুদ্ধে লড়ছেন সুমন দে। পরের সভাটি করবেন কদমতলা কুর্তি আসনে তৃণমূল প্রার্থী আবদুল হাসেমের সমর্থনে।

এর আগে গত সোমবার দু’দিনের ত্রিপুরা সফরে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর সঙ্গী হয়েছিলেন অভিষেক। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি দলীয় প্রার্থীদের সমর্থনে আগরতলায় ঐতিহাসিক পদযাত্রা করেছিলেন সুপ্রিমো এবং অভিষেক। তারপর জনসভাতেও অংশ নিয়েছিলেন তাঁরা। অভিষেক আগেই জানিয়ে ছিলেন ত্রিপুরা বিধানসভা ভোটে ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই হবে।

অন্যদিকে, ইতিমধ্যেই মেঘালয়ে দু’দফায় প্রচার সেরে এসেছেন তৃণমূল নেত্রী। ভোটের আগে আরও একবার সেখানে প্রচার যাচ্ছেন দলনেত্রী। দলীয় সূত্রে খবর, প্রচারে ঝড় তুলতে ২২ ফেব্রুয়ারি মেঘালয়ে যেতে পারেন তৃণমূল সুপ্রিমো। পশ্চিম গারো পাহাড়ের রাজাবালায় দলীয় প্রার্থীদের সমর্থনে একটি জনসভা করতে পারেন তিনি। এছাড়াও রাজ্য তৃণমূল চাইছে, দলনেত্রী খাসি পাহাড় এলাকাতেও একটি নির্বাচনী সভায় অংশ নিন। এর আগে গত ডিসেম্বর ও জানুয়ারি মাসে মমতার মেঘালয় সফরকে ঘিরে যে ব্যাপক উচ্ছ্বাস ও জনসমর্থন প্রত্যক্ষ করা গিয়েছিল, সেটাকেই পুঁজি করে এগতে চাইছে তৃণমূল। মেঘালয়ে তৃণমূল এখন প্রধান বিরোধী দলের জায়গায় রয়েছে। ক্ষমতায় রয়েছে ন্যাশনাল পিপলস পার্টি। সেখানে পরিবর্তনের আওয়াজ তুলেছে তৃণমূল। ফলে মেঘালয় থেকে মমতার বার্তার দিকে এখন নজর রাজনৈতিক মহলের। মেঘালয়ে ৬০টি বিধানসভা আসনের মধ্যে তৃণমূল প্রার্থী দিয়েছে ৫৬টিতে।

অন্যদিকে, ত্রিপুরা বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আগরতলায় পদযাত্রা করে ব্যাপক সাড়া ফেলে দিয়েছেন মমতা। তৃণমূলের অনুকূলে ভোট আরও টানতে শেষ লগ্নের প্রচারে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ, শুক্রবার কমলপুর বিধানসভা কেন্দ্র ও কদমতলা কুর্তি বিধানসভা কেন্দ্রে জনসভা করবেন জনসভা করবেন অভিষেক। তৃণমূল আওয়াজ তুলেছে, ত্রিপুরায় এবার ঐতিহাসিক পরিবর্তন হবে। ত্রিপুরায় ৬০টি আসনের মধ্যে তৃণমূল প্রার্থী দিয়েছে ২৮টিতে।

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleত্রিপুরার শেষবেলার প্রচার রঙিন করতে একঝাঁক তারকা-হেভিওয়েটকে ত্রিপুরা পাঠাচ্ছে তৃণমূল