Entertainment : মৃণাল সেনের অবিকল ‘পদাতিক’-এর চঞ্চল, ভাই*রাল নতুন লুক!

বিভিন্ন বয়সে চঞ্চল চৌধুরী দেখতে কেমন, সেটা তুলনামূলকভাবে তুলে ধরা হয়েছে অভিনেতার নানা ধরণের ছবিতে। এর আগেই ভাইরাল হয়েছে দুটো সাদাকালো ছবি, আর সেখানেই মৃণাল সেনের বিখ্যাত একটি স্থিরচিত্রের অবয়বে দেখা গেছে চঞ্চলকে।

মৃণাল সেনের (Mrinal Sen) বায়োপিকে চঞ্চল চৌধুরীর (Chanchal Chowdhury) লুক নিয়ে বাংলা থেকে বাংলাদেশ (West Bengal to Bangladesh)সর্বত্রই একটা হইচই পড়ে গেছে। এর আগেই কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিক নির্মাণ ঘিরে চঞ্চল চৌধুরীর বেশকিছু লুক সামনেও এসেছিল। ফের প্রকাশ্যে অভিনেতার আরও একটি লুক। জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) বেচু চ্যাটার্জি স্ট্রিট থেকে দেশপ্রিয় পার্ক, কলকাতা আনাচে কানাচে ঘুরে ‘পদাতিক’ (Padatik) সিনেমার শুটিং করছেন। বাংলাদেশের গুণী অভিনেতার একের পর এক লুক সামনে আসতেই বিস্মিত বাঙালি। এ যে অবিকল মৃণাল সেন, বলছেন সিনে বিশেষজ্ঞরাও।

মৃণাল সেনের বায়োপিক তৈরি করা সহজ কথা নয়। বিভিন্ন বয়সে চঞ্চল চৌধুরী দেখতে কেমন, সেটা তুলনামূলকভাবে তুলে ধরা হয়েছে অভিনেতার নানা ধরণের ছবিতে। এর আগেই ভাইরাল হয়েছে দুটো সাদাকালো স্থিরচিত্র, যাতে মৃণাল সেনের বিখ্যাত একটি স্থিরচিত্রের অবয়বে দেখা গেছে চঞ্চলকে। এর মধ্যে দুটি রূপ যৌবন ও মধ্যবয়সের, অন্যটি বৃদ্ধকালের।

এরমাঝে মৃণাল সেনের বেশে বাংলাদেশের ছোট পর্দার অভিনেত্রী শাহনাজ খুশি (Shahnaz Khushi) ফেসবুকে শেয়ার করেছেন চঞ্চল চৌধুরীর আরও কিছু নতুন লুক। গত ১১ জানুয়ারি সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইন্সটাগ্রামে ‘পদাতিক’ এর পোস্টার দিয়ে শুভকামনা জানিয়েছেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachhan)। মৃণাল সেনের চরিত্রে চঞ্চলকে নেওয়ার কারণ হিসেবে সৃজিত আগেই তাঁর নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন। প্রথমত দুই জনের মুখের মিল আছে। সেটা কাকতালীয়। কিন্তু মৃণালবাবুর মতোই চঞ্চলের চোখের দৃষ্টি অত্যন্ত ধারালো এবং সজাগ। তা ছাড়াও মৃণালবাবুর রাজনীতি চেতনা, তার যাপন ও দৃষ্টিভঙ্গির সঙ্গেও চঞ্চলের প্রচুর মিল আছে বলে জানান সৃজিত। সব মিলিয়ে দারুণ এক বায়োপিক দেখার আশায় দুইবাংলার সিনে প্রেমী মানুষ।

 

Previous articleখাসি-গারো ভাষাকে রাষ্ট্রীয় মর্যাদা দিতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়ব: মেঘালয়ে বার্তা অভিষেকের
Next articleরাখির সঙ্গে মিউজিক ভিডিও মহারাজের! ধন্ধে সিবিআই