আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে একাধিক রেকর্ড হরমনপ্রীতের, টপকে গেলেন রোহিতকে

পুরুষ ক্রিকেটারদের মধ্যে সবার আগে রয়েছেন রোহিত শর্মা। তিনি ১৪৮ টি টি-২০ ম্যাচ খেলেছেন।

আইসিসি টি-২০ মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। সোমবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডকে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাঁচ রানে হারায় হরমনপ্রীত কৌরের দল। আর এই ম‍্যাচেই খেলতে নেমে একাধিক নজির গড়লেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে সবচেয়ে বেশি টি-২০ ম্যাচ খেলার নজির গড়লেন তিনি। এমনকি পুরুষ এবং মহিলা সব ধরনের ক্রিকেট মিলিয়ে হরমনপ্রীতই প্রথম, যিনি ১৫০টি টি-২০ ম্যাচ খেললেন। এক্ষেত্রে টপকে গেলেন রোহিত শর্মাকেও।

এই নজির গড়ে হরমনপ্রীত বলেন,” আমার কাছে এটা বিরাট সম্মান। দলের তরফেও আবেগপূর্ণ বার্তা পেয়েছি। বিসিসিআই এবং আইসিসি-কে ধন্যবাদ, যারা আমাদের এত ম্যাচ খেলার সুযোগ করে দিয়েছে।”

পুরুষ ক্রিকেটারদের মধ্যে সবার আগে রয়েছেন রোহিত শর্মা। তিনি ১৪৮ টি টি-২০ ম্যাচ খেলেছেন। তারপর রয়েছেন শোয়েব মালিক। যিনি খেলেছেন ১২৪ ম‍্যাচ।

এদিকে ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে টি-২০ ৩০০০ রান হল হরমনপ্রীতের। এই ম্যাচের আগে সাত রান কম ছিল তাঁর। আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে ১৩ রান করেন হরমনপ্রীত। আর ১৩ রান করতেই এই অনন্য নজির গড়েন ভারত অধিনায়ক।

আরও পড়ুন:আইসিসি টি-২০ মহিলা বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

 

 

Previous articleস্করপিও গাড়ি থেকে নামিয়ে বুকে-মাথায় গু*লি! নি*হত ১
Next articleকংগ্রেস ছাড়ছেন কৌস্তভ বাগচি?রইল বিস্তারিত