দুর্ঘটনা থেকে পথচারীদের রক্ষার্থে অভিনব উদ্যোগ হাওড়া ব্রিজ ট্রাফিক গার্ডের ওসির

বৃহস্পতিবার মহাত্মা গান্ধী রোডে সৌভিক চক্রবর্তীর উদ্যোগে একটি সচেতনতামূলক কর্মসূচি আয়োজিত হয়। বেপরোয়াভাবে রাস্তা পারাপার এবং পথ চলার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিই ছিল কর্মসূচির প্রধান লক্ষ্য।

পথচারী থেকে গাড়ি চালক- সবাইকে সচেতন করতে বিভিন্ন সময় নানা উদ্যোগ নেয় হাওড়া ব্রিজ ট্রাফিক গার্ড (Hawrah Bridge Traffic Guard)। তবে এবারের উদ্যোগ একটু ভিন্ন ধরনের। সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে ৪০% ক্ষেত্রে পথ দুর্ঘটনার শিকার হন পথচারীরা। যথেচ্ছ ভাবে রাস্তায় হাঁটা, মোবাইলে কানে রাস্তা পারাপার, সিগনাল না দেখে রাস্তা পার এসবের জন্য বারবার বিপদের সম্মুখীন হন তাঁরা। জীবনহানিও ঘটে অনেক ক্ষেত্রে। সেইসব পথচারীদের সচেতন করতেই এক নতুন উদ্যোগ নিলেন হাওড়া ট্রাফিক গার্ডের ওসি সৌভিক চক্রবর্তী (Souvik Chakraborty)।

বৃহস্পতিবার মহাত্মা গান্ধী রোডে (Mahatma Gandhi Road) সৌভিক চক্রবর্তীর উদ্যোগে একটি সচেতনতামূলক কর্মসূচি আয়োজিত হয়। বেপরোয়াভাবে রাস্তা পারাপার এবং পথ চলার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিই ছিল কর্মসূচির প্রধান লক্ষ্য। তবে মাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের যাতে নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারেন সেদিকেও নজর ছিল ট্রাফিক পুলিশের।

কর্মসূচিতে বেপরোয়াভাবে রাস্তা পার, মোবাইলে কানে রাস্তায় হাঁটা-সহ বিভিন্ন অসচেতনতামূলক কাজের জন্য ঘটতে পারে এমন বিপদের কথা, জীবনের ঝুঁকির সম্ভাবনার কথা সম্পর্কে অবগত করা হয় পথচারীদের। তাঁরা পুলিশকে প্রতিশ্রুতি দেন, এমন কাজ তাঁরা কখনও করবেন না। সৌভিক চক্রবর্তীর এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন স্থানীয় বাসিন্দা এবং পথচলতি মানুষ।

 

 

Previous articleবনধের রাজনীতি থেকে বাংলাকে মুক্ত করেছি: পাহাড় বনধ প্রত্যাহার নিয়ে মন্তব্য মমতার
Next articleকেন বেঙ্গালুরুর  সংবর্ধনা মঞ্চ ছাড়লেন ১১ গ্র্যান্ড স্ল্যাম জয়ী কিংবদন্তী বিয়ন বর্গ !