‘দেশকে ট্রফি এনে দিতে পারেনি,ব‍্যর্থ অধিনায়কের তকমা পেয়েছি’: বিরাট

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে বিরাট এই নিয়ে বলেন, "দেখুন, আপনি টুর্নামেন্ট জিততে খেলেন।

ক্রিকেটের তিন ফর্ম‍্যাটেই দেশকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। দলকে নেতৃত্ব দিলেও আইসিসির ট্রফি জয়ের স্বাদ পাননি তিনি। আর এখানেই আপসোস বিরাটের। বললেন, এই কারণেই ব্যর্থ’ অধিনায়কের তকমা পেয়েছেন, আর সেটি খোদ নিজেই জানালেন বিরাট।

 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে বিরাট এই নিয়ে বলেন, “দেখুন, আপনি টুর্নামেন্ট জিততে খেলেন। তিন-চারটি আইসিসি টুর্নামেন্ট না জেতার পর, আমায় ব্যর্থ অধিনায়কের তকমা পেতে হয়েছিল।”

তবে বিরাটের আমলে ভারতীয় ক্রিকেট দলের পরিবেশ ও মানসিকতায় আমূল পরিবর্তন এসেছিল, সে নিয়ে গর্ববোধ করেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এই নিয়ে বিরাট কোহলি বলেন, “আমি কখনও এমন দৃষ্টিভঙ্গি থেকে নিজেকে বিচার করিনি, যেখানে আমরা দল হিসেবে একটি সাংস্কৃতিক পরিবর্তন এনেছি যা সব সময় আমার জন্য গর্বের হবে। একটি টুর্নামেন্ট নির্দিষ্ট একটি সময় ধরে চলতে পারে, কিন্তু সংস্কৃতি তৈরি হয় অনেক দিন ধরে। আর সেটি গড়ার জন্য, আপনাকে ধারাবাহিকতা তৈরি করতে হয়। যার জন্য শুধু টুর্নামেন্ট জেতা নয়, চরিত্রও তৈরি করতে হয়। আমি খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ জিতেছি, খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছি। আমি এমন এক দলের অংশ হিসেবে থেকেছি যারা পাঁচবার টেস্ট গদা জিতেছে। ”

আরও পড়ুন:ফের এআইএফএফ-কে একহাত নিলেন বাইচুং

 

 

Previous articleরাস্তায় জঞ্জাল ছুড়লেই মোটা অঙ্কের জরিমানা! বড় সিদ্ধান্ত কলকাতা পুরসভার
Next articleফের ডার্বির রং সবুজ-মেরুন, আইএসএল-এর ফিরতি ডার্বিতে লাল-হলুদকে ২-০ গোলে হারাল বাগান ব্রিগেড