খারাপ সময় পরিবার ছাড়া পাশে ছিলেন ধোনি, বললেন বিরাট

ছোটবেলার কোচ এবং পরিবার ছাড়া যে মানুষটা আমার সঙ্গে যোগাযোগ রেখেছে, সে হলেন মহেন্দ্র সিং ধোনি, বলেন কোহলি

মাঝে একটা সময় খারাপ গিয়েছে। গত বছর এশিয়া কাপের আগে পযর্ন্ত একেবারেই ছন্দে ছিলেন না ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ব‍্যাটে ছিল না শতরানের দেখা। সব ফরম্যাটের ক্রিকেটে ধারাবাহিক ভাবে ব্যর্থ হচ্ছিলেন তিনি। যার জন‍্য একটা সময়ে ক্রিকেট থেকে বিরতি নিয়ে ফেলেছিলেন বিরাট। তবে ফিরে এসেই অন্য ছন্দে দেখা যাচ্ছে তাঁকে। নিজের সেরা ফর্মে রয়েছেন তিনি। কিন্তু মাঠের বাইরে থাকার সময়টা যে কঠিন গিয়েছে, সেটা স্বীকার করেছেন কোহলি। পাশাপাশি এটাও জানিয়েছেন, ওই সময়ে পরিবার এবং স্ত্রী বাদে তাঁর কেউ খোঁজ নিয়ে থাকলে, সে হলেন একমাত্র খোঁজ করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। আরসিবি-র একটি পডকাস্টে এই কথাই বললেন কোহলি।

ধোনির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে কোহলি বলেন, “ওই সময়ে আমার সবচেয়ে বড় শক্তি ছিল অনুষ্কা। গোটা সময়টাই আমার সঙ্গে কাটিয়েছে এবং চোখের সামনে দেখেছে প্রতিটা অনুভূতি, কোন অবস্থার মধ্যে দিয়ে আমি গিয়েছি, কী কী আমার সঙ্গে হয়েছে। ছোটবেলার কোচ এবং পরিবার ছাড়া যে মানুষটা আমার সঙ্গে যোগাযোগ রেখেছে, সে হলেন মহেন্দ্র সিং ধোনি।”

এখানেই না থেমে কোহলি আরও বলেন,” ধোনির সঙ্গে সহজে যোগাযোগ করাই যায় না। সে নিজে থেকে আমার সঙ্গে যোগাযোগ করেছেন। যে কোনও দিন ফোন করলে ৯৯ শতাংশ নিশ্চিত থাকতে পারেন যে ও ফোন ধরবে না। কারণ ও ফোনের দিকেই তাকায় না। সে কিনা দু’বার আমাকে নিজে থেকে মেসেজ করেছিল। ও আমাকে বলেছিল, ‘তোমাকে শক্তিশালী হতে হবে। নিজেকে এতটা শক্তিশালী করতে হবে, যাতে লোকে এটা না জিজ্ঞাসা করে যে তুমি কেন আছো?’ আর ধোনির ওই কথা আমাকে ভিষণ ধাক্কা দেয়। কারণ আমি নিজেকে এত দিন আত্মবিশ্বাসী, মানসিকভাবে শক্তিশালী মানুষ হিসেবেই দেখতাম যে কিনা যে কোনও পরিস্থিতিতে সমাধানের একটা পথ খুঁজে পায়।”

আরও পড়ুন:আইপিএল এবং একদিনের বিশ্বকাপের জন‍্য তৈরি বললেন ভারতীয় এই ক্রিকেটার, উদাহরণ টানলেন হার্দিকের সঙ্গে

 

 

Previous articleবইয়ের প্রতি মানুষের আগ্রহ বাড়াতে বিশেষ উদ্যোগ রাজ্যের
Next articleপরীক্ষার্থীর কান্নায় থমকে গেলেন ট্র্যাফিক গার্ডের ওসি, তারপর..