‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না ভুবন বাদ্যকর !

‘আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম’- গান গেয়ে ভাইরাল হয়েছিলেন ভুবন বাদ্যকর। তাকে নিয়ে কম হইচই হয়নি।অথচ সেই ভুবনের এখন দিন কাটছে বহু কষ্টে। তার দাবি, পড়ালেখা না জানায় প্রতারিত হয়েছেন তিনি।‘কাঁচা বাদাম’ নামের গানটি গেয়ে সাধারণ বাদাম বিক্রেতা থেকে তিনি রাতারাতি হয়ে উঠেছিলেন লাখ টাকার মালিক। দোতলা কোঠাবাড়িও তৈরি করেন। তবে হঠাৎ করেই তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না।

সম্প্রতি সংবাদমাধ্যমে অকপটে নিজের দুরাবস্থার কথা জানান ভুবন বাদ্যকর। তার দাবি, তাকে ঠকিয়ে ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট হাতিয়ে নিয়েছেন এক ব্যক্তি। কপিরাইটের ফাঁদে এখন নাকি তিনি ‘বাদাম’ শব্দই উচ্চারণ করতে পারছেন না!ভুবন বাদ্যকর বলেন,‘যখন গান গাইছি, বাদাম উচ্চারণ করলেই কপিরাইট লাগিয়ে দিচ্ছে আর গান বন্ধ (সরিয়ে) করে দিচ্ছে। …. কোনও জায়গায় গান গাইলেই এই সমস্যা। চক্রান্ত করা হয়েছে আমার বিরুদ্ধে’।

বীরভূমের এক সংস্থা ও তার মালিকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছেন ভুবন। তিনি বলেন, আইপিআরএসের নাম করে গান নিয়ে নিয়েছে। আমি তো লেখাপড়া জানি না, ইংরেজি পড়তে জানি না। আমাকে এখন বলছে তোমার গান আমি কিনে নিয়েছি। ফোন করলে ফোনও তোলে না এখন।‘বাদাম কাকু’র অজান্তেই তাঁর গানের কপিরাইট কিনেছে অন্যজন, তাই ‘কাঁচা বাদাম’ গান গাওয়াই বন্ধ হয়েছে তার। নিজের গানের টাকা পাচ্ছেন না, অনুষ্ঠান করতে গেলেও তা বন্ধ হয়ে যাচ্ছে। সবমিলিয়ে আতঙ্কে দিন কাটছে ‘বাদাম কাকু’র।

 

Previous articleস্বাভাবিক নয় আমাদের সম্পর্ক: চিনের বিদেশমন্ত্রীকে স্পষ্ট বার্তা জয়শঙ্করের
Next articleসাঁইবাড়ি দিবসে অধীর চৌধুরীরা সিপিএমের নিন্দা করবেন তো? প্রশ্ন কুণাল ঘোষের