‘বিদ্যুতের ঘাটতির কারণেই দেশে জনসংখ্যা বৃদ্ধি’, কেন্দ্রীয় মন্ত্রীর আজব যুক্তিতে হাসির রোল

দেশের জনসংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ার কারণ হিসেবে আজব যুক্তি দিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সম্প্রতি বিজেপি দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি দাবি করলেন দেশের জনসংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণ হল বিদ্যুতের ঘাটতি। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশির এহেনও দাবিতে স্বাভাবিকভাবে হাসির রোল উঠেছে। আর এই ঘটনার জন্য কংগ্রেসকে দায়ী করেছেন মন্ত্রী মশাই।

শুক্রবার কর্ণাটকের হাসান জেলায় বিজেপির এক দলীয় সভায় বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশি। সেখানেই দেশের জনসংখ্যা বৃদ্ধির জন্য কংগ্রেসকে দায়ী করে তিনি বলেন, “ওদের শাসনকালে দেশে বিদ্যুতের ঘাটতি ছিল। যার জন্যই ওই সময় জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে সর্বাধিক।” এখানেই না থেমে প্রহ্লাদ যোশি আরো বলেন, “এখন কংগ্রেস বলছে তারা বিনামূল্যে বিদ্যুৎ দেবে। আপনারা কি একথা বিশ্বাস করেন? তাদের সময়কালে তারা বিদ্যুৎ দেয়নি। গ্রামে কোথাও বিদ্যুৎ ছিল না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর আমরা ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করেছি সব জায়গায়।”

উল্লেখ্য, চলতি বছর কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে জোরকদমে এই রাজ্যে প্রচার শুরু করেছে সব রাজনৈতিক দল। কংগ্রেসের তরফে ইতিমধ্যেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কর্নাটকে তারা ক্ষমতায় এলে প্রতিমাসে ২০০ ইউনিট করে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করবে। কংগ্রেসের এই প্রতিশ্রুতিকেই কটাক্ষ করে এমন মন্তব্য করতে দেখা গেল কেন্দ্রীয় মন্ত্রীকে।

Previous articleSealdah Railway : ইন্টারলকিংয়ের কাজের জেরে ব্যাহত লোকাল ট্রেন পরিষেবা !
Next articleদোল খেলার নামে বিদেশিনীর সঙ্গে চূড়ান্ত ‘অ*সভ্যতা’! লজ্জিত গোটা দেশ