কিং কোহলির প্রত‍্যাবর্তন, অজিদের বিরুদ্ধে ‘বিরাট’ ব‍্যাটে শতরান কোহলির

প্রায় সাড়ে তিন বছর পর টেস্টে শতরান বিরাট কিং কোহলির। রবিবার আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম‍্যাচে শতরান করলেন বিরাট।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। আহমেদাবাদে ঘটল রাজকীয় প্রত‍্যাবর্তন। প্রায় সাড়ে তিন বছর পর টেস্টে শতরান বিরাট কিং কোহলির। রবিবার আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ম‍্যাচে শতরান করলেন বিরাট। অজিদের পাহাড় সমান রানের জবাবে বিরাট জবাব দিলেন কোহলি ব‍্যাটে। সীমিত ওভারের ক্রিকেটে শতরানের খরা কাটিয়েছিলেন গত বছর শেষের দিকেই। আর এবার টেস্ট ক্রিকেটেও সেই অপেক্ষা মিটল। এদিন অজিদের বিরুদ্ধে শতরান করলেন। শতরান করার সঙ্গে সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫তম শতরান করে ফেললেন বিরাট। টেস্ট ক্রিকেটে ২৮তম শতরান কোহলির।

বিরাট কোহলির ব্যাট থেকে শেষ টেস্টে শতরান এসেছিল ২০১৯ সালের ২২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে। তারপর আর বিরাটের ব‍্যাট থেকে শতরানের দেখা পাওয়া যাচ্ছিল না। দীর্ঘ অপেক্ষা।এই সাড়ে তিন বছরে বিরাটের সঙ্গী ছিল শুধুই ব্যর্থতা। যার জেরে বিরাটকে সমালোচনাও শুনতে হয়েছিল। এমনকি দল থেকে বাদ দেওয়ার কথাও তুলেছিলেন কোন কোন মহল। কিন্তু নিজের পারফরম্যান্স দিয়ে সব সমালোচনার জবাব দেওয়া শুরু করেছিলেন গত বছর থেকেই। সীমিত ওভারে শতরান আসে গতবছরই। আর এদিন আহমেদাবাদে অজিদের বিরুদ্ধে ঝকঝকে শতরানের ইনিংস খেললেন।

আরও পড়ুন:চতুর্থ টেস্ট চলাকালীন বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে, চোটের কারণে ব‍্যাট করতে নামতে পারলেন না শ্রেয়স

 

Previous article২৪ কোটি মুসলিমকে কি চিনে পাঠাবেন? মোদি সরকারকে প্রশ্ন ফারুক আব্দুল্লাহর
Next articleস্থানীয়দের সঙ্গে পড়ুয়াদের সং*ঘর্ষ! র*ণক্ষেত্র রাজশাহী বিশ্ববিদ্যালয়