বিমানে ধূ*মপানের খেসারত! যাত্রীকে ‘মোক্ষম জবাব’ এয়ার ইন্ডিয়ার

জানা গিয়েছে, গত ১১ মার্চ এয়ার ইন্ডিয়ার একটি বিমানে লন্ডন থেকে মুম্বই আসছিলেন রামাকান্ত। বিমান মাঝ আকাশে থাকাকালীন ওই যাত্রী ওয়াশরুমে গিয়ে ধূমপান করতে শুরু করেন।

ফের একবার সংবাদ শিরোনামে এয়ার ইন্ডিয়া (Air India)। এবারও যাত্রীর সঙ্গে অভব্য আচরণের কারণে বিতর্কের মুখে পড়তে হল বিমান সংস্থাটিকে। সপ্তাহখানেক আগেই বিমানের ওয়াশরুমে (Washroom) ধূমপান (Smoking) করার জন্য গ্রেফতার করা হয়েছিল এক বাঙালি মহিলা যাত্রীকে। আর সেই ঘটনার এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের একই কারণে ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিককে গ্রেফতার করল মুম্বই পুলিশ (Mumbai Police)। জানা গিয়েছে, অভিযুক্তের নাম রামাকান্ত (Ramakanta), বয়স ৩৭ বছর। অভিযোগ, বিমানের ওয়াশরুমে গিয়ে নাকি ধূমপান করেন ওই যাত্রী। আর বারণ করলে বচসাও করেন।

জানা গিয়েছে, গত ১১ মার্চ এয়ার ইন্ডিয়ার একটি বিমানে লন্ডন (London) থেকে মুম্বই (Mumbai) আসছিলেন রামাকান্ত। বিমান মাঝ আকাশে থাকাকালীন ওই যাত্রী ওয়াশরুমে গিয়ে ধূমপান করতে শুরু করেন। ধোঁয়ার কারণে সঙ্গে সঙ্গে অ্যালার্ম বেজে ওঠে। এরপরেই ওই ব্যক্তিকে ধূমপানরত অবস্থায় হাতেনাতে ধরে ফেলেন বিমানকর্মীরা। তাঁর হাত থেকে সিগারেটটি নিয়ে ছুড়ে ফেলে দেওয়া হলে বিমানকর্মীদের সঙ্গেই অভব্য আচরণ করতে শুরু করেন ওই যাত্রী। কোনও কথা না শুনে চিৎকার চেঁচামেচি করতে থাকেন। এরপরই কোনও মতে তাঁকে এনে আসনে বসানো হয়। কিন্তু এখানেই ঘটনার শেষ নয়। বিমানকর্মীদের দাবি, নিজের আসনে বসার কিছুক্ষণ পরেই জোর করে বিমানের দরজা খোলার চেষ্টা করেন ওই ব্যক্তি। তাঁর এমন আচরণে বাকি যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন। এরপর চেঁচামেচি করতে শুরু করেন। তাঁকে থামানোর জন্য শেষমেশ হাত-পা বেঁধে আসনে বসানো হয়। এরপরও তাঁর অভব্যতা বন্ধ করা যায়নি। বিমানের সামনের আসনে মাথা ঠুকতে শুরু করেন।

তবে মুম্বই পুলিশ জানিয়েছে, অভিযুক্তর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তিনি বিমানের এক চিকিৎসক যাত্রীকে জানিয়েছিলেন, তাঁর ব্যাগে ওষুধ আছে, যা তিনি খেতে চান। কিন্তু শেষমেশ তাঁর ব্যাগ থেকে কোনও ওষুধ পাওয়া যায়নি বরং একটি ই-সিগারেট মিলেছে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির কোনও মানসিক সমস্যা আছে কিনা, কিংবা তিনি নেশাগ্রস্থ অবস্থায় ছিলেন কিনা তা বোঝার জন্য অভিযুক্তের শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

 

 

 

Previous articleতেজস্বীকে সিবিআই তলব, বিজেপির বিরুদ্ধে ফুঁসে উঠলেন প্রিয়াঙ্কা
Next articleগলায় লাল জবা কপালে টিপ, রবিবাসরীয় দুপুরে কালীঘাটে অনুপম !