বাঙালি সংস্কৃতি নিয়ে সরব শর্মিলা, নবাব-পত্নীর মন্তব্যে হাসির রোল নেট পাড়ায় !

নেটপাড়ার বাসিন্দারা বলছেন একেবারে সঠিক কথাই বলেছেন শর্মিলা। অন্য সংস্কৃতির মধ্যে নিজেকে সাবলীল করে তুললেও আদতে যে বাঙালিয়ানা এতোটুকু ভোলেননি অভিনেত্রী, সেটা আরও একবার তাঁর কথায় প্রমাণিত।

বলিউডের (Bollywood) হট নায়িকাদের তালিকায় প্রায় ছয় দশক আগে নাম তুলেছিলেন বঙ্গ তনয়া শর্মিলা ঠাকুর (Sharmila Tagore)। ‘আরাধনা থেকে’ থেকে ‘কাশ্মীর কী কলি’, ‘আনন্দ আশ্রম’ থেকে ‘কলঙ্কিনী কঙ্কাবতী’ , বলিউড হোক বা টলিউড (Tollywood) ভারতীয় সিনেমার দর্শকের মনের কোণে বিশেষ জায়গা করেছিলেন টাইগার ঘরনী। ছেলে ,মেয়ে ,বৌমা ,নাতি-নাতনি নিয়ে ভরা সংসার তাঁর। সিনেমা থেকে সাময়িক বিরতি নিয়ে বিনোদন জগতের নানা কর্মকাণ্ডের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন শর্মিলা (Sharmila Tagore)। অতি সম্প্রতি একটি রিয়ালিটি শোকে বিচারকের আসনে বসে অবাঙালিদের বাংলা শেখার দাবি করেছিলেন তিনি। বলেছিলেন, “আমরা বাঙালিরা যদি হিন্দি শিখতে পারি তবে, হিন্দিভাষী মানুষেরা কেন বাংলা বুঝতে পারবে না? ” এবার ফের সেই বাঙালির সংস্কৃতি নিয়েই সরব হতে দেখা গেল ‘কাশ্মীর কী কলি’কে।

প্রায় এক যুগ পর অভিনয়ে ফিরেছেন শর্মিলা ঠাকুর। ‘গুলমোহর’ নিয়ে এখন চারিদিকে চর্চা। সিনেমার প্রমোশনে বিভিন্ন জায়গায় সাক্ষাৎকার দিয়েছেন শর্মিলা। সম্প্রতি কপিল শর্মা শোয়ে অতিথি হিসেবে এসেছিলেন তিনি। আর সেখানেই অতীতের স্মৃতিচারণ করা প্রসঙ্গে উঠে এল বাঙালি সংস্কৃতির কথা। আসলে বঙ্গ ললনা বিয়ে করেন নবাব পতৌদিকে। সেই সময় দাঁড়িয়ে যথেষ্ট সাহসী সিদ্ধান্ত ছিল বটে। এই প্রসঙ্গেই সঞ্চালক কপিল (Kapil Sharma) জানতে চান, বিয়ের পর শর্মিলার বোনরা কি নবাব পতৌদির জুতো চুরি করেছিলেন? তখনই হেসে ওঠেন শর্মিলা। জানিয়ে দেন “আমাদের বাঙালিদের মধ্যে এসব চুরি করার নিয়ম কানুন নেই।” এই ভিডিও মুহূর্তে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। শর্মিলার সরল স্বীকারোক্তিতে হেসে উঠেছেন সকলেই। নেটপাড়ার বাসিন্দারা বলছেন একেবারে সঠিক কথাই বলেছেন শর্মিলা। অন্য সংস্কৃতির মধ্যে নিজেকে সাবলীল করে তুললেও আদতে যে বাঙালিয়ানা এতোটুকু ভোলেননি অভিনেত্রী, সেটা আরও একবার তাঁর কথায় প্রমাণিত।

 

Previous articleসেচের জল মেলা নিয়ে সংশয়, কপালে ভাঁজ বোরো চাষিদের
Next articleগানে গানে ‘শ্রদ্ধাঞ্জলি’ লতা-বাপ্পিকে, শ্রদ্ধা জ্ঞাপন ইন্দ্রনীলের