আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসের মূল প্রবেশদ্বারের উদ্বোধন 

আগামী দিনে উন্নত শিক্ষা পরিষেবায় এই প্রতিষ্ঠান বেশি এগিয়ে যাবে সকলের প্রচেষ্টায় এই দাবি তিনি করেন।

ঐতিহাসিক শিক্ষাপ্রতিষ্ঠান কলকাতা আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসের মূল প্রবেশদ্বারের শুভ সূচনা হলো মঙ্গলবার। রাজ্যের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সংখ্যালঘু বিষয়ক ও মাদ্রাসার শিক্ষা দফতরের অধীন এই প্রতিষ্ঠানের মূল প্রবেশদ্বারটি তৈরিতে প্রায় এক কোটি টাকা খরচ হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে আলিয়ার ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি রাজ্যে এই শিক্ষা প্রতিষ্ঠানের তাৎপর্য তুলে ধরেন দফতরের মন্ত্রী মোহাম্মদ গোলাম রব্বানী।

তিনি বলেন , যেভাবে রাজ্য সরকার উন্নয়নের কর্মধারা বজায় রেখে সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠানকে প্রাধান্য দেয় ব্যাতিক্রম নেই সংখ্যালঘু প্রতিষ্ঠানগুলিও। ওই অনুষ্ঠান থেকে কেন্দ্রীয় সরকারের সংখ্যালঘু বাজেটকে কটাক্ষ করতে ছাড়েননি রাজ্যের মন্ত্রী। তিনি বলেন, চলতি অর্থবর্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সংখ্যালঘু খাতে যে অর্থ বরাদ্দ হয়েছে তা দেশের মধ্যে নজিরবিহীন। আগামী দিনে উন্নত শিক্ষা পরিষেবায় এই প্রতিষ্ঠান বেশি এগিয়ে যাবে সকলের প্রচেষ্টায় এই দাবি তিনি করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দফতরের প্রধান সচিব মোঃ গোলাম আলী আনসারী, বিশেষ সচিব শাকিল আহমেদ, আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ আবু তাহের কামরুদ্দীন, ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আব্দুল গনি, সিও এহসান আলি, বিধায়ক  তাপস চট্টোপাধ্যায়, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও মাদ্রাসা বোর্ড সদস্য একেএম ফারহাদ, বৃত্ত নিগমের ম্যানেজিং ডিরেক্টর মৃগাঙ্কু ভট্টাচার্য, রেজিস্টার নুরুস সালাম প্রমুখ।

 

Previous articleইন্দোরের পিচ নিয়ে আইসিসিকে চিঠি বিসিসিআইয়ের
Next articleধর্মঘটীদের শোকজ করছে রাজ্য