শনিবার আইএসএল ফাইনালে নামছে এটিকে মোহনবাগান, ট্রফি জিততে মরিয়া বাগান ব্রিগেড

তার আগে মোহনবাগানের পক্ষে আশার খবর, আশিক কুরুনিয়ানের অনুশীলনে ফেরা। বৃহস্পতিবার সকালে দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করেছেন তিনি।

আগামী শনিবার ফতোরদা স্টেডিয়ামে আইএসএল ফাইনাল খেলতে নামছে এটিকে মোহনবাগান। প্রতিপক্ষ বিএফসি। ইতিমধ্যেই গোয়া পৌঁছে গিয়েছে বাগান ব্রিগেড। বৃহস্পতিবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গনের অনুশীলন করে গোয়ার উদ্দেশে রওনা দেয় জুয়ান ফেরান্দোর দল। এদিন গোয়ায় পৌঁছে হোটেলে না গিয়ে সোজা ফতোরদা স্টেডিয়ামে পরিদর্শনে যান বাগান কোচ সঙ্গী ছিলেন এটিকে মোহনবাগানের ডিরেক্টর বিনয় চোপড়ার।

শনিবার ফাইনাল। তার আগে মোহনবাগানের পক্ষে আশার খবর, আশিক কুরুনিয়ানের অনুশীলনে ফেরা। বৃহস্পতিবার সকালে দলের সঙ্গে চুটিয়ে অনুশীলন করেছেন তিনি। দলের সঙ্গে গোয়া গিয়েছেন তিনি। ফাইনালে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে চায় বাগান ব্রিগেড। এদিন এটিকে মোহনবাগান মিডিয়াকে এমনটাই জানালেন বাগানের তিন তারকা স্লাভকো ডামজানোভিচ, শুভাশিস বসু এবং গ্লেন মার্টিন্স।

এদিন স্লাভকো ডামজানোভিচ বলেন,” আমি সার্বিয়া, মন্টিনেগ্রো, দক্ষিণ আফ্রিকা এবং হাঙ্গেরিতে খেলে বেশ কয়েকবার লিগ বা কাপে চ্যাম্পিয়ন হয়েছি। ভারতে খেলতে এসে এই প্রথম আমার সামনে ট্রফি জেতার সুযোগ এসেছে। এই সুযোগ একেবারেই হাতছাড়া করতে চাইনা। আমার দুই মেয়ে এবং ছেলে প্রায় প্রতিদিনই ফোন করে আবদার করছে, ‘বাবা, তোমায় ট্রফিটা জিততেই হবে।’ মন্টিনেগ্রোতে যারা আমার বা আমাদের দলের খেলা দেখছে সবারই একই আবদার। আমার ছেলে মেয়েকে ট্রফিটা উপহার দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। ডার্বিটা আমার মতে ছিল সব থেকে কঠিন ম্যাচ। সেটা অনায়াসে জেতার পর আমাদের দল দারুণ ফর্মে আছে। কোনও ম্যাচ আমরা হারিনি। বেঙ্গালুরুও ধারাবাহিক জয় পাচ্ছে। সেটা শনিবার আমরা থামাব। চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কিছু ভাবছি না।”

বিএফসি ম‍্যাচ নিয়ে শুভাশিস বসু বলেন,” ডার্বির পর থেকে প্রতিটা ম্যাচ আমরা ফাইনাল মনে করে খেলেছি। ডু অর ডাই, হয় জেতো না হলে বিদায় নাও – এই মনোভাব নিয়ে ড্রেসিংরুমে শপথ নিয়ে নেমেছি আমরা। সফলও হয়েছি। এবার শেষ লড়াই। ফাইনালের রেজাল্ট বেরোবে। সেটাতে পাস করতেই হবে। বেঙ্গালুরু খুব ভালো খেলছে। ওদের দলে বেশ কয়েকজন এমন ফুটবলার আছে যারা খেলাটা ধরতে পারে। গোলের মুখ খুলতে পারে। সবাই রয় কৃষ্ণা বা সুনীল ছেত্রীদের কথা বললেও আমার মতে ওদের সেরা অস্ত্র জাভি। আমাদের আসল শক্তি আমাদের দলগত সংহতি। শেষ মিনিট পর্যন্ত লড়াই করার ক্ষমতা আমাদের আছে। সেটা দিয়েই এবার ট্রফি জিতব। আগে ফাইনাল খেলেছি। কিন্তু আইএসএল ট্রফি জিততে পারিনি। সেই স্বপ্নটা এবার সত্যি করতে চাই।”

গোয়ার ছেলে গ্লেন মার্টিন্স। শনিবারের ম‍্যাচ নিয়ে তিনি বলেন,” আমি গোয়ার ছেলে। ফাইনালে আমাদের টিম ওঠার পর অসংখ্য মেসেজ পাচ্ছি গোয়ার বন্ধুদের থেকে। সবাই আমার চ্যাম্পিয়ন ট্রফি হাতে দেখতে চায়। ওঁরা সবাই টিকিট কিনছে। মাঠে আসবে আমাকে এবং এটিকে মোহনবাগানকে সমর্থন করতে। ছোট থেকে ফতোরদা স্টেডিয়ামে খেলছি। ওখানে খেলেই বড় হয়েছি। সেখানে যদি চ্যাম্পিয়ন হয়ে ট্রফি জিততে পারি সেটা হবে ফুটবলার জীবনের অন্যতম সেরা পাওয়া। জীবনে প্রথমবার আইএসএল ফাইনাল খেলব, তার ওপর সবুজ মেরুন জার্সি পরে, দারুণ রোমাঞ্চ লাগছে।”

বিএফসি ম‍্যাচ নিয়ে গ্লেন বলেন, “বিএফসি শক্তিশালী দল। জেতাটা সহজ হবে না। ওদের একটা সোনালি সময় চলছে। টানা জিতছে। ব্যালেন্সড টিম। রয় কৃষ্ণা, জাভি খুব ভাল ফর্মে আছে। আমাদের দলও ডার্বির পর থেকে দারুণ খেলছে। আমাদের দলগত শক্তিই আসল সম্পদ। কোনও ফুটবলারের ব্যক্তিগত নৈপুন্যের উপর নির্ভরশীল নয়। সেটা দিয়েই আমরা ট্রফি জিতব। গোয়ার মাঠে যদি ট্রফি জিততে পারি তার চেয়ে আনন্দের আর কিছু হবে না।”

আরও পড়ুন:আইএসএল ফাইনালে মোহনবাগান, শুভেচ্ছা মুখ‍্যমন্ত্রীর, ম‍্যাচ দেখতে গোয়া যাচ্ছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস

 

 

 

Previous articleরাজ্যে ফের দুয়ারে সরকার , শীঘ্রই জারি হবে বিবৃতি !
Next articleপূর্বাভাস মতো ভিজল মহানগর, ঝ*ড়ো হাওয়ার দাপট দক্ষিণবঙ্গ জুড়ে