সিপিএমের হোলটাইমারদের কোন কোন আত্মীয়ের চাকরি, শ্বেতপত্র প্রকাশ করবে তৃণমূল : ব্রাত্য

সেই তথ্য সংগ্রহ করার কাজও নাকি চলছে দ্রুত গতিতে, এমনটাই জানিয়েছেন ব্রাত্য।

এবার বাংলার পূর্বতন বাম সরকারকে কড়া সমালোচনায় বিঁধলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। একেবারে শ্বেতপত্র প্রকাশ করে বাম-জমানার দুর্নীতির খতিয়ান সবার সামনে আনতে চান তিনি। সেই তথ্য সংগ্রহ করার কাজও নাকি চলছে দ্রুত গতিতে, এমনটাই জানিয়েছেন ব্রাত্য।

সম্প্রতি তৃণমূলে রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছিলেন, সিপিএম জমানায় এমন কোনও হোলটাইমার ছিলেন না, যাঁর বাড়িতে কেউ সরকারি চাকরি করতেন না। সেই বক্তব্যকে সমর্থন করে ব্রাত্য বসু বলেন, “সিপিএমের হোলটাইমার নেতাদের স্ত্রী, ছেলে, পুত্রবধূ কেউ না কেউ স্কুলে চাকরি পেয়েছিলেন।”

পাশাপাশি, সেই নেতাদের নাম ও তাঁদের সেই চাকরি পাওয়া আত্মীয়দের তালিকা তৈরি করতে উদ্যোগ নেওয়া হয়েছে বলেও দাবি করেছেন শিক্ষামন্ত্রী। তিনি জানিয়েছেন, ওই সব তথ্য খুঁজে বের করতে দলের কাউন্সিলরদের সঙ্গে কথা বলেছেন তিনি। রাজনীতির কাজ করার পাশাপাশি খোঁজ নিতে বলেছেন, তাঁদের নিজ নিজ এলাকায়। বাম জমানায় চেয়ারম্যান বা কাউন্সিলর পদে কারা ছিলেন, তাঁদের কোন কোন আত্মীয় সরকারি চাকরি পেয়েছিলেন, এসব তথ্যই এনে দিতে হবে দলকে। তারপর দলের তরফ থেকে একটি শ্বেতপত্র প্রকাশ করা হবে। তবে কীভাবে তা করা হবে, সে বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ ব্রাত্য।

 

Previous articleWeather Update : কলকাতায় কা*লবৈশাখী ! দু*র্যোগের দাপট শুক্রবারেও
Next articleস্বরা-ফাহাদের রিসেপশনে আলোর রোশনাই! কেমন সাজলেন নবদম্পতি?