২৪-এর নির্বাচনে ফের মোদিই বিজেপির মুখ: বুঝিয়ে দিলেন শাহ

আগামী বছর লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদিকেই(Narendra Modi) মুখ করে লড়াইয়ে নামবে বিজেপি। সম্প্রতি একথা স্পষ্ট করে বুঝিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(AmitShah)। শুক্রবার দিল্লির এক সমাবেশে শাহ জানিয়ে দিলেন, ২৪-এর নির্বাচনে মোদিকে মুখ করেই তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসবে বিজেপি(BJP)। এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি মোদির বিকল্প হিসাবে কোনও মুখকে ভরসা করতে পারছে না গেরুয়া নেতৃত্ব?

শুক্রবার দিল্লির সমাবেশে নরেন্দ্র মোদি বলেন, ২০২৪ সালে কেন্দ্রে লাগাতার তৃতীয়বার ক্ষমতায় আসতে চলেছে বিজেপি নেতৃত্বাধীন NDA। এবং তৃতীয়বারের জন্যই প্রধানমন্ত্রী হতে চলেছেন নরেন্দ্র মোদি। শাহর বক্তব্য, মোদির আমলে কাশ্মীর সমস্যা, উত্তর-পূর্বের সমস্যা এবং নকশাল সমস্যা অনেকটা মিটেছে। সার্জিক্যাল স্ট্রাইকের পর কোনও বিদেশি শক্তি ভারতে আক্রমণের সাহস পায়নি। শাহ বলছেন,”প্রধানমন্ত্রী কে হবেন সেটা মানুষ ঠিক করেন। কিন্তু আমি গোটা দেশ ঘুরেছি। এবং আমি বলছি ফের NDA ক্ষমতায় আসবে এবং নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হবেন।”

তবে উল্লেখযোগ্য বিষয় হল, মোদিকে যে কৃতিত্ব শাহ দিচ্ছেন, সেই কৃতিত্বগুলি আসলে অমিত শাহর নিজেরই প্রাপ্য। কারণ যদি সত্যিই উত্তর-পূর্ব ভারত, কাশ্মীর বা নকশাল সমস্যার সমাধান হয়ে থাকে, তাহলে সেটার কৃতিত্ব স্বরাষ্ট্রমন্ত্রকেরই (Home Misitry) প্রাপ্য। কিন্তু তা সত্ত্বেও কেন নিজে কৃতিত্ব না দিয়ে মোদিকে কৃতিত্ব দিচ্ছেন শাহ? প্রশ্ন রাজনৈতিক মহলে। অনেকে মনে করছেন, বিজেপি ভালমতোই বুঝে গিয়েছে যে মোদি ছাড়া গোটা দেশে গ্রহণযোগ্য আর কোনও মুখ তাদের হাতে নেই। তাই এখন থেকেই সরকারের সব দফতরের কৃতিত্ব মোদিকে দিয়ে তাঁর ভাবমূর্তি মেরামতের চেষ্টা করা হচ্ছে।

Previous articleপ্রতির*ক্ষা খাতে সাড়ে সত্তর হাজার কোটি টাকা মঞ্জুর, ব্রহ্ম*স নিয়ে বিশেষ তৎপরতা !
Next articleমোদির সাধের এক্সপ্রেসওয়েতে জল য*ন্ত্রণা! মোটা টাকা খরচ করেও মুখ পু*ড়ল বিজেপির