রাহুল গান্ধীর বাড়িতে দিল্লি পুলিশ! কেন?

বিপাকে রাহুল গান্ধী। রবিবার সকালে কংগ্রেস নেতার বাড়িতে হাজির দিল্লি পুলিশ। কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার সময় একটি ভাষণ দেওয়ার সময় যৌন হেনস্থায় শিকার হওয়া নারীদের নিয়ে মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী। সেই নিয়ে মামলাও দায়ের হয়েছিল। সেই বিষয় নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। তাই রাহুল গান্ধীর বাসভবনে পৌঁছয় দিল্লির স্পেশাল সিপি (আইনশৃঙ্খলা)-র নেতৃত্বে দিল্লি পুলিশের একটি দল।

আরও পড়ুন:‘মহিলা মন্তব্যে’ রাহুলকে নোটিশ! দিল্লি পুলিশকে দীর্ঘ অপেক্ষা করানোর অভিযোগ

শ্রীনগরে পৌঁছে ‘ভারত জোড়ো যাত্রা’-র শেষে রাহুল বলেছিলেন, দেশে অনেক মহিলাই যৌন নির্যাতনের শিকার হচ্ছে। শুক্রবার দিল্লি পুলিশ সেই নিয়ে রাহুল গান্ধীকে নোটিশ পাঠায়। কোন মহিলা যৌন নির্যাতনের শিকার হচ্ছে, তা জানতে চেয়ে রাহুলকে নোটিশ পাঠানো হয়।

রাহুলকে পাঠানো নোটিশে বলা হয়েছে, রাহুল যৌন নির্যাতনের শিকার মহিলাদের তথ্য দিলে পুলিশ তাঁদের নিরাপত্তার বন্দোবস্ত করতে পারে। রাহুল শ্রীনগরে জানিয়েছিলেন, ‘ভারত জোড়ো যাত্রা’র সময় একটি মেয়ে তাঁকে এসে বলে, সে ধর্ষণের শিকার। কেন সে পুলিশের কাছে যাচ্ছে না, জানতে চাওয়ায় মেয়েটি বলে, পুলিশকে বললে তাকেই সমাজে লজ্জার মুখে পড়তে হবে। এই মন্তব্যের উল্লেখ করে পুলিশ ওই মেয়েটি সম্পর্কেও বিশদ তথ্য জানতে চেয়েছে।

দিল্লি পুলিশের এই পদক্ষেপে সরব কংগ্রেস। তাদের কটাক্ষ, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও আদানির সম্পর্ক নিয়ে রাহুলের প্রশ্নে জেরবার মোদি সরকার এখন পুলিশের পিছনে লুকোচ্ছে। ‘ভারত জোড়ো যাত্রা’র ৪৫ দিন পরে দিল্লি পুলিশ নোটিশ পাঠাচ্ছে। আইন মেনে নোটিশের উত্তর দেওয়া হবে। সরকার যে আতঙ্কিত, তা এই নোটিশই প্রমাণ। সরকার তাই বিরোধীদের ভূমিকা, বাক্‌স্বাধীনতা, গণতন্ত্র, মহিলাদের ক্ষমতায়নে আঘাত করতে চাইছে।’’

 

 

Previous articleদূর্গাপুরে দম্পতি-সহ দুই সন্তানের রহস্যজনক মৃ*ত্যু!কারণ ঘিরে ধোঁয়াশা
Next articleনওশাদকে ধা*ক্কায় অভিযুক্তের পরিচয় প্রকাশ্যে, ঢাকঢোল পি*টিয়ে যোগদান হয়েছিল বিজেপিতে