জগন্নাথধামে মা-মাটি-মানুষের নামে সংকল্প করে পুজো দিলেন তৃণমূল সুপ্রিমো

এর আগে বাংলার প্রস্তাবিত গেস্ট হাউসের জমি পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। জমি দেখার পাশাপাশি স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেন। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মমতা জানান, সেরা লোকেশনে হবে রাজ্যের এই গেস্ট হাউজ (Guest House)।

মণীশ কীর্তনিয়া, পুরী

পুরীর জগন্নাথ মন্দিরে (Jagannath Temple, Puri) মা-মাটি-মানুষের নামে সংকল্প করে পুজো দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশ্বের কল্যাণ ও শান্তি কামনা করেন তিনি। তিনদিনের ওড়িশা সফরের দ্বিতীয় দিন বিকেলে পুরীর (Puri) জগন্নাথ মন্দিরে (Jagannath Temple) পুজো দেন মমতা। সেখানে মন্দিরে ধ্বজা নিবেদন করেন বাংলার মুখ্যমন্ত্রী। মন্দির কর্তৃপক্ষও তাঁকে একটি ধ্বজা দেন। দেওয়া হয় জগন্নাথ দেবের একটি মূর্তি।

এর আগে বাংলার প্রস্তাবিত গেস্ট হাউসের জমি পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। জমি দেখার পাশাপাশি স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেন। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মমতা জানান, সেরা লোকেশনে হবে রাজ্যের এই গেস্ট হাউজ (Guest House)। বাংলার মুখ্যমন্ত্রীর আশা, এই জায়গা থেকেই গড়ে উঠবে ‘নতুন পুরী’ (Puri)। এই বিষয় নিয়ে তিনি ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, জগন্নাথ মন্দিরের শ্রদ্ধেয় দৈতপতি, ওড়িশার প্রশাসনকে কৃতজ্ঞতা জানান। ওড়িশা সরকারের উষ্ণ অভ্যর্থনা এবং আতিথেয়তার জন্য ধন্যবাদ জানান মমতা। তাঁর এই সফর বাংলা ও ওড়িশার মধ্যে সৌভ্রাতৃত্বের বন্ধনকে আরও দৃঢ় করবে বলে আশা প্রকাশ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

 

Previous article“একদল ঘিয়ের জন্য ঘেউ ঘেউ করছে”, বিধায়ক মনোরঞ্জনের নিশানায় কারা?
Next articleনিশীথের কনভয়ে হা.মলার ঘটনায় অভিযুক্ত বিজেপিই, হাই কোর্টে রিপোর্ট জমা জেলা পুলিশের